1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:১৬ অপরাহ্ন

নতুন শিক্ষা বর্ষের বই বিক্রির অভিযোগে প্রধান শিক্ষক গ্রেফতার

  • Update Time : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ১৯ Time View

হেলালী জাহান শিরিন  

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে চলতি শিক্ষাবর্ষের ৭০ কেজি নতুন বই বিক্রি করে গ্রেপ্তার হয়েছেন কদমতলী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার। আজ বুধবার ১৮ জানুয়ারি মধ্যরাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

এর আগে স্থানীয়দের থেকে খবর পেয়ে মঙ্গলবার বিকেলে একটি ভ্রাম্যমাণ দোকান থেকে বইগুলো জব্দ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোহাম্মদ আলী। এরপর তিনি বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্ত ওই প্রধান শিক্ষককে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আয়েশা আক্তার উপজেলার কদমতলী রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং একই গ্রামের মৃত আব্দুল্লাহর স্ত্রী।স্থানীয়রা জানায়, উপজেলার কদমতলী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার ভাঙ্গারি ব্যবসায়ী সৈয়দ আলীর কাছে ২০ টাকা কেজি দরে ৭০ কেজি বই এক হাজার ৪০০ টাকায় বিক্রি করেছেন। ওই ভাঙ্গারি ব্যবসায়ী বইগুলো নছরতরপুর মা ফিলিং স্টেশনের বিপরীতে একটি পাইকারি ভাঙ্গারি দোকানে বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয়দের কাছে ধরা পড়ে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোহাম্মদ আলী বইগুলো জব্দ ও মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথম থেকে পঞ্চম শ্রেণির বিভিন্ন বই জব্দ করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সিদ্ধান্ত মোতাবেক তিনি বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় তদন্ত করে অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নাজরাতুন নাঈম বলেন, ‘ঘটনার খবর পেয়ে শিক্ষা কর্মকর্তা ও পুলিশ পাঠানো হয়। অভিযুক্ত শিক্ষক ও ভাঙ্গারি ব্যবসায়ীকে ইউএনও কার্যালয়ে ডাকা হয়। তাদের বক্তব্য গ্রহণ করে মামলা দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ বুধবার সকালে শায়েস্তাগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মো. কবির হোসেন জানান, শুধু প্রধান শিক্ষক আয়েশা আক্তারকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে এবং তাকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। ভাঙ্গারি ব্যবসায়ী সৈয়দ আলীকে মামলায় সাক্ষী করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com