1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৩ অপরাহ্ন

ঝালকাঠিতে রোগীদের বিনামূল্যে তথ্য ও পরামর্শ সেবা দিল ইয়েস ও এসিজি

  • Update Time : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ৩৬ Time View

ডেস্ক রিপোর্টঃ

ঝালকাঠি  সদর হাসপাতালের সেবা সম্পর্কিত বিভিন্ন তথ্য রোগী ও স্বজনদেরকে জানাতে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা প্রদান করা হয়েছে। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির)’র সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহযোগী সংগঠন এসিজি ও ইয়েস গ্রুপের পরিচালনায় এ ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ সেবা দেওয়া হয়। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত একটানা এ সেবা প্রদান করে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এবং অ্যাক্টিভ সিটিজেন্স গ্রুপের সদস্যরা।

এ সময় তথ্য ও পরামর্শ ডেস্কের মাধ্যমে ঝালকাঠি সদর হাসপাতালের আগত সেবাগ্রহীতা ও দর্শনার্থীদের হাসপাতালের বিদ্যমান সেবা, সেবার মূল্য ও সেবা প্রাপ্তিতে করনীয় বিষয়ে পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি ঝালকাঠি সদর হাসপাতালে নারীদের জন্য যেসব সেবা রয়েছে বিশেষ করে সার্বক্ষণিক জরুরী বিভাগের সেবা, গর্ভকালীন চেকআপ ও নিরাপদ প্রসব সেবা গ্রহনে উদ্বুদ্ধ করা হয়। এছাড়াও জরুরী প্রয়োজনে নির্ধারিত ফি দিয়ে সদর হাসপাতালের অ্যাম্বুলেন্স ব্যবহার, সরকার নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিভিন্ন প্যাথলজি টেস্ট এবং কভিড-১৯ (করোনা) সংক্রান্ত সেবা গ্রহনে উদ্বুদ্ধ করা হয়। এ সময় সনাকের পক্ষ থেকে ঝালকাঠি সদর হাসপাতালের সেবা সম্পর্কীত ভাঁজপত্র, তথ্যপত্রও বিলি করা হয়। এসময় প্রায় দুই শতাধিক সেবাগ্রহিতাকে তথ্য ও পরামর্শ দিয়ে সহযোগিতা করেন ইয়েস ও এসিজি গ্রুপের সদস্যরা।

ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ সেবা ডেস্ক উদ্বোধন করেন ঝালকাঠি সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মোঃ জহিরুল ইসলাম। এ সময় সচেতন নাগরিক কমিটি (সনাক) এর স্বাস্থ্য বিষয়ক উপকমিটির যুগ্ম আহ্বায়ক কবিতা হালদার, টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মিজানুর রহমান, ইয়েস গ্রুপের দলনেতা খান জাহান রিমন, সহদলনেতা সাদিয়া আক্তার বৃষ্টিসহ ইয়েস ও এসিজি গ্রুপের সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com