1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২১ অপরাহ্ন

দুবাইয়ে ৭০ বার যাতায়াতকারী জুয়েলের কাছে মিলল ২ কেজি সোনা

  • Update Time : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ২৩ Time View

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই কেজি সোনাসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। রোববার সন্ধ্যায় তাদের গ্রেফতার করে এয়ারপোর্ট আর্মড পুলিশ (এএপি)।

গ্রেফতার যাত্রীর নাম জুয়েল (৩০)। ওই যাত্রীর পাসপোর্টে গত কয়েক বছরে দুবাইয়ে ৭০ বার যাতায়াতের তথ্য মিলেছে।
জুয়েলের সঙ্গে গ্রেফতার হয়েছেন শাহজালালে সেবাদানকারী বেসরকারি কোম্পানি হেল্পলাইন সার্ভিসের কর্মী আমজাদ হোসেন (৩৭)। 

এএপির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতার জুয়েলের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে। তিনি দুবাইতে থাকেন। তার পাসপোর্টে গত কয়েকবছরে ৭০ বার দুবাইয়ে যাতায়াতের তথ্য পাওয়া গেছে।
জিয়াউল জানান, দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে রোববার সন্ধ্যা ৭টায় ঢাকায় নামেন জুয়েল। তিনি আগে থেকে যোগাযোগ করে রাখা আমজাদের সঙ্গে দেখা করেন। তখন আমজাদের কাছে একটি কালো রঙয়ের পাওয়ার ব্যাংক এবং টেপে মোড়ানো চারটি গোল্ডবার দেন জুয়েল।

তিনি বলেন, এপিবিএনের গোয়েন্দা দল সন্দেহের ভিত্তিতে তাদের নজরে রাখে এবং গ্রিন চ্যানেল পার হওয়ার পর তাদের দুজনকেই আটক করে। এসময় আমজাদের কাছে থাকা পাওয়ার ব্যাংকের ভেতরে লুকিয়ে রাখা ১০টি ও প্যান্টের পকেট থেকে আরও চারটি সোনার বার পাওয়া যায়। আর যাত্রী জুয়েলকে তল্লাশি করে আরও দুটি বার ও গয়নাসহ সবমিলিয়ে ১ হাজার ৯৫৫ গ্রাম সোনা উদ্ধার করা হয়। 

জিজ্ঞাসাবাদে চোরাচালানে জড়িত থাকার কথা স্বীকার করেছেন জুয়েল। অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল জানান, দুবাইয়ে অবস্থানরত কবির নামে একজন বাংলাদেশি প্রবাসীর কাছ থেকে জুয়েল এসব সোনা স্বর্ণ সংগ্রহ করেন। ঢাকা পর্যন্ত পৌঁছে দিতে পারলে মোটা অংকের টাকা পাওয়ার কথা তার৷ এর আগেও তারা একই পদ্ধতিতে সোনা চোরাচালান করেছেন। 
অভিযুক্তদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানান জিয়াউল।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com