1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:৩৪ অপরাহ্ন

সাকিবের ঝড়ো ইনিংসে বরিশালের সংগ্রহ ১৭৭ রান

  • Update Time : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ১৫ Time View

অধিনায়ক সাকিব আল হাসানের ঝড়ো ইনিংসের সুবাদে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে ফরচুন বরিশার।

অধিনায়ক সাকিব আল হাসানের ঝড়ো ইনিংসের সুবাদে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে ফরচুন বরিশার। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে ১১তম ম্যাচে কুমিল্লার বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান করেছে বরিশাল। ৪৫ বলে অপরাজিত ৮১ রান করেন সাকিব।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্বান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস।

 

প্রথম ৩ ওভারে দলকে ২৫ রানের সংগ্রহ এনে দেন আগের দিন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে উদ্বোধনী জুটিতে মারমুখী ব্যাট করা বরিশালের দুই ওপেনার এনামুল হক বিজয় ও মেহেদি হাসান মিরাজ। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে মিরাজকে শিকার করে কুমিল্লাকে প্রথম সাফল্য এনে দেন বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলাম। চট্টগ্রামের বিপক্ষে ১২ বলে ২৪ রান করা মিরাজ আজ করেন ৬ রান।
দলীয় ২৬ রানে মিরাজ আউটের পর পাওয়ার-প্লের সুবিধা ভালোভাবে কাজে লাগান তিন নম্বরে নামা চাতুরাঙ্গা ডি সিলভা। এতে ৬ ওভারে ৫০ রান পেয়ে যায় বরিশাল। ষষ্ঠ ওভারের শেষ বলে চাতুরাঙ্গাকে আউট করেন স্পিনার নাইম হাসান। ২টি করে চার-ছক্কায় ১২ বলে ২১ রান করেন ডি সিলভা। এরপর দেখেশুনে খেলতে থাকা বিজয় ২০ বলে ২০ রান করে পাকিস্তানী খুশদিল শাহ শিকার হন।
এরপর আফগানিস্তানের ইব্রাহিম জাদরানের সাথে জুটি গড়েন অধিনায়ক সাকিব। দ্রুত রান তুলে দলের স্কোর ১শ পার করেন সাকিব-জাদরান। ১৫তম ওভারে তানভীরের লেগ বিফোরের শিকার হওয়ার আগে ২০ বলে ২টি চার ও ১টি ছয়ে ২৭ রান করেন জাদরান।
১৬তম ওভারের শেষ বলে আসরের দ্বিতীয় ও টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৮তম হাফ-সেঞ্চুরি করেন সাকিব। এজন্য ৩১ বল খেলেন তিনি।

 

হাফ-সেঞ্চুরির পর দলের রানের চাকা একাই ঘুড়িয়েছেন সাকিব। পাকিস্তানের পেসার হাসান আলির করা ১৭তম ওভারে ২টি চারে ১০ রান তুলেন তিনি। ১৮তম ওভারে স্পিনার মোসাদ্দেক হোসেনের দ্বিতীয় ও তৃতীয় বলে দু’টি ছক্কা মারেন সাকিব। ঐ ওভার থেকে ১৬ রান আসে।

১৯তম ওভারে বরিশালের দুই উইকেট তুলে নেন তানভীর। মিডল-অর্ডারে পাকিস্তানের ইফতেখার আহমেদ ৫ ও মাহমুদুল্লাহ রিয়াদ খালি হাতে বিদায় নেন।

হাসানের করা শেষ ওভারে সাকিব ও করিম জানাতের ১টি করে বাউন্ডারিতে ১৩ রান পায় বরিশাল। ২০ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান পেয়ে যায় বরিশাল। ৮টি চার ও ৪টি ছক্কায় ৪৫ বলে অপরাজিত ৮১ রান করেন সাকিব। ৫ বলে ১০ রানে অপরাজিত থাকেন করিম। কুমিল্লার সফল বোলার তানভীর ৩৩ রানে ৪ উইকেট নেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com