1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৫ অপরাহ্ন

আনুশকাকে ধর্ষণ-হত্যা, দিহানকে জামিন দেওয়ার সুযোগ নেই: হাইকোর্ট

  • Update Time : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ১৯ Time View

রাজধানীর কলাবাগানে শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলার একমাত্র আসামি ইফতেখার ফারদিন দিহানকে জামিন দেননি হাইকোর্ট। আদালত বলেছেন, তার বিরুদ্ধে ঘৃণ্য অপরাধের অভিযোগ রয়েছে। এ কারণে জামিন বিবেচনার সুযোগ নেই।

বুধবার বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন খারিজ করে এ আদেশ দেন। একই সঙ্গে হাইকোর্ট মামলাটির বিচার দ্রুত শেষ করার নির্দেশনা দিয়েছেন। 

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

এর আগে গত বছরের ৭ জানুয়ারি দুপুরে মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনের মৃত্যুর খবর পাওয়া যায়। তাকে আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল রক্তাক্ত অবস্থায়। আনুশকাকে নিয়ে গিয়েছিল ইফতেখার ফারদিন দিহান। পরবর্তীতে জানা যায়, আনুশকা দিহানের বাসাতেই ছিল। সেখানেই অজ্ঞান হয়ে যাওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

ঘটনার রাতে কলাবাগান থানায় দিহানকে আসামি করে মামলা করেন আনুশকার বাবা মো. আল আমিন। আনুশকাকে ধর্ষণ ও হত্যার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করা হয়। পরদিন ৮ জানুয়ারি দিহানকে আদালতে তোলা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।  সেই থেকে দিহান কারাগারেই আছে। মামলাটি এখন সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com