1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৩ অপরাহ্ন

মধ্যরাতে ঢাকায় নামছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

  • Update Time : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ১৭ Time View

ডেক্স রিপোর্টঃ
জ্বালানি সংগ্রহের জন্য ঢাকায় কয়েক ঘণ্টার যাত্রাবিরতি করছেন চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং। এ সময় তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) মধ্যরাতের পর তাকে বহনকারী ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

সোমবার সন্ধ্যায় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে চীনের পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাংয়ের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
এ দিন ব্রিফিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেন, আফ্রিকার পাঁচটি দেশ ইথিওপিয়া, গ্যাবন, অ্যাঙ্গোলা, বেনিন ও মিশর সফরে যাচ্ছেন কিন গ্যাং। তার এই সফর ৯ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত।

কিন গ্যাং চীনের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার আগে যুক্তরাষ্ট্রে দেশটির রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন। বাংলাদেশে যাত্রাবিরতিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে পরিচিত হবেন তিনি।
এর আগে, ২০১৭ সালের জানুয়ারিতে আফ্রিকা সফরে যাওয়ার সময় কয়েক ঘণ্টার যাত্রাবিরতি করেছিলেন দেশটির তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ওয়াং উয়ি। ওই সময় তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান সাবেক পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com