1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৬ পূর্বাহ্ন

রনির ঝলমলে ইনিংসে জয় দিয়ে বিপিএল শুরু রংপুর রাইডার্সের

  • Update Time : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ২৫ Time View

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচের রংপুরে রাইডার্সের নায়ক এখন রনি তালুকদার। ঝলমলে ইনিংস খেলে দর্শকদের বিনোদনের জোয়ারে ভাসানোর পাশাপাশি দলকে জিতিয়ে দিয়েছেন এই ওপেনার। ৩৪ রানের জয়ে বিপিএলের প্রত্যাবর্তন ম্যাচটি রাঙালো রংপুর।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে রংপুর রাইডার্স। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলেই চার হাঁকিয়ে ঝড়ো ব্যাটিংয়ের শুরু করেন রনি। এরপর আর থামেননি ডানহাতি এই ওপেনার। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলারদের তুলোধোনা করে ১৯ বলে তুলে নেন ফিফটি।

২০ ওভারে রংপুর তোলে ১৭৬ রান। আগ্রাসী ব্যাটিংয়ে জয়ের ভিত গড়ে দেন রনি তালুকদার। ৩১ বলে ৬৭ রানের ইনিংসে এই ওপেনার ফিফটি করেন ১৯ বলে।

১৯ বলের ঝোড়ো এ ফিফটিতে রেকর্ডের পাতায়ও নাম লিখিয়েছেন রনি। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে বিপিএলের দ্রুততম ফিফটির রেকর্ড এখন তার দখলে। রনির এমন দানবীয় ব্যাটিংয়ে ভালো শুরু পেয়ে যায় রংপুর। পাওয়ারপ্লের ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৪ রান তোলে তার দল। ৩১ বলে ৬৭ রান করে খুশদীল শাহের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরেন রনি।

রনির ঝোড়ো ব্যাটিংয়ের দিনে একদমই নিষ্প্রাণ ছিলেন আরেক ওপেনার নাইম শেখ। ৩৪ বলে ২৯ রানের ধীর ইনিংস খেলে আউট হন তিনি। দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরার চেষ্টা করেন দুই অভিজ্ঞ ব্যাটার শোয়েব মালিক ও সিকান্দার রাজা। তবে বেশিক্ষণ টিকতে পারেননি রাজা। ১০ বলে ১২ রান করে ফিরেছেন মোসাদ্দেকের বলে।

২৬ বলে ৩৩ রানের ইনিংস খলে রান আউট হয়ে ফেরেন মালিক। অধিনায়ক নুরুল হাসান খেলেছেন ১১ বলে ১৯ রানের অপরাজিত ইনিংস। আর বেনি হাওয়েলের ব্যাট থেকে এসেছে ৮ রান।

১৭৭ রানের লক্ষ্যে কুমিল্লা প্রথম ৩ ওভারে ২৫ রান তুললেও এরপরই হজম করে ধাক্কা। চতুর্থ ওভারে লিটন কুমার দাস ১২ বলে ১০ করে ফিরে যান প্যাভেলিয়নে। তিনে নেমে দাভিদ মালান প্রথম বলেই বিশাল ছক্কায়। পরের ওভারে কুমিল্লা বাউন্ডারি পায় তিনটি। তবে আজমতউল্লাহ ওমারজাইয়ের দুর্দান্ত ক্যাচে ৯ বলে ১৭ রান করে বিদায় নেন মালান।

এর পর অধিনায়ক ইমরুল কায়েস দ্রুত রান তোলার চেষ্টা করলেও তাল মেলাতে পারেননি মোসাদ্দেক হোসেন। দ্রুত রান তোলার তাড়ায় ইমরুল কায়েস বিদায় নেন ২৩ বলে ৩৫ করে। পরে মোহাম্মদ নবি, খুশদিল শাহর মতো আক্রমণাত্মক ব্যাটসম্যানরা কিছুই করতে পারেননি। কুমিল্লা গুটিয়ে যায় তারা ১৪২ রানে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com