1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:৪২ অপরাহ্ন

বরিশালে দীর্ঘ ১ যুগ পর রাজনীতিতে সক্রিয় হলেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান রাজন

  • Update Time : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ১১ Time View

বরিশাল জেলার বাখেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বিএনপির সাবেক সভাপতি রুস্তুম আলী মোল্লার কবর জিয়ারত,কলসকাঠী ইউনিয়নের বিএনপি নেতা শওকত হোসেন চেয়ারম্যানের বাড়িতে স্থানীয় বিএনপি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা,বার আউলিয়া দরবার শরীফ জিয়ারত করা সহ বিভিন্ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে কুশল বিনিমিয় এবং অসুস্থ নেতা কর্মীদের সাথে সাক্ষাতের মাধ্যমে দিন ব্যাপি কর্মসূচি পালন করেন। বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে রাজনৈতিক কর্মসূতিতে সক্রিয় হয়ে একর্মসূচি পালন করেছেন তিনি। দীর্ঘ একযুগ পর দেশের বাহিরে চিকিৎসা শেষে বরিশালে ফিরে এসেই জেলার নেতাকর্মীদের সাথে সৌজন্য স্বাক্ষাত করছেন সাবেক কেন্দ্রীয় বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাড, নজরুল ইসলাম খান রাজন।

আজ শনিবার (৭ জানুয়ারী) বেলা ১২ টায় বাখেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের সাবেক বিএনপি সভাপতি রুস্তুম আলী মোল্লার কবর জিয়ারত করা বিভিন্ন নেতৃবৃন্দ ও স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মতবিনিময় করেন।

 

পরে কলসকাঠী ইউনিয়নের শওকত চেয়ারম্যানের বাড়িতে নেতা কর্মীদের সাথে কুশল বিনিময় ও দলীয় সভা করেন রাজন।

 

বিকালে উপজেলার কালীগঞ্জ বন্দরে লতিফ মাস্টার ও মধু মল্লিক এবং হাবিবুর রহমানের শারিরীক অবস্থার খোজ-খবর নেন।এরপর সন্ধা সাড়ে ৬টায় স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন

রাত ৭টায় বার আউলিয়া দরবার শরীফ জিয়ারত ও দোয়া-মোনাজাতের মাধ্যমে দিনব্যাপি নতুন করে বরিশালের রাজনীতিতে ফিরে এসে একর্মসূচি পালন করে বলে নজরুল ইসলাম খান এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য প্রদান করেন।

নজরুল ইসলাম খান রাজন তার রাজনৈতিক কর্মসূচির প্রথম দিন শুক্রবার সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী,প্রক্তন বরিশাল জেলা বিএনপি সভাপতি ও ইসলামিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস খান এবং জেলা বিএনপির সাবেক সভাপতি এ.এইচ এম সালেহ আহম্মেদ,মহানগর বিএনপি সাবেক সভাপতি মাহমুদ গোলাম সালেহ, সাবেক বরিশাল বিসিসি মেয়র আহসান হাবিব কামাল,সাংবাদিক মীর মনিরুজ্জামান, সাংবাদিক লিটন বাসার সহ বরিশাল বিএনপির রাজনীতি অঙ্গন থেকে চির বিদায় নেয়া নেতৃবৃন্দের কবর জিয়ারত ও দোয়া-মোনাজাতের মাধ্যমে দীর্ঘদিন পর নতুনকরে বরিশালে রাজনীতির কর্মসূচি কার্যক্রমে পা রাখার কথা ব্যাক্ত করেন সাবেক বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক বরিশাল জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাড,নজরুল ইসলাম খান রাজন।

 

পরে তিনি নগরীর মুসলিম গোরস্তান ও বিভিন্ন কবরস্থানে গিয়ে চির শায়িত বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামাল,এ.এইচ.এম সালেহ আহম্মেদ,এ্যাড, সৈয়দ শাখাওয়াত হোসেন জুম্মান,সাবেক মহানগর সাধারন সম্পাদক এ্যাড,কামরুল আহসান শাহিন, মনিরুল আহসান মনির,মাহবুবুল আলম মেহেদী,সাহেদ আকন সম্্রাট,মশিউল আলম সেন্টু,এ্যাড,পারভেজ আকন বিপ্লব,বীর মুক্তিযোদ্ধা বজলুর রসিদ বাচ্চু,সাবেক বরিশাল পৌর চেয়ারম্যানআলহাজ গোলাম মাওলা,সাংবাদিক মীর মনিরুজ্জামান,সাংবাদিক লিটন বাসারের কবর জিয়ারত করা সহ বরিশালের বাহিরে যারা চির শায়িত হয়ে আছেন মাহমুদ গোলাম সালেক,অধ্যাপক আবুল কাসেম মোঃ শাহজাহান সহ রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও বিশিষ্ট ব্যাক্তিদের জন্য জুম্মাবাদ তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

এসময় নজরুল ইসলাম খানের সাথে আরো যারা উপস্থিত ছিলেন,বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি আহবায়ক কমিটির সদস্য এ্যাড,সাদিকুর রহমান লিঙ্কন,মৎস্যজীবী দল মহানগর সভাপতি রুস্তুম মল্লিক,মিজানুর রহমান মিলু,গোলাম সরোয়ার মজনু,এ্যাড,তছলিম উদ্দিন,মাহমুদ সরোয়ার বাপ্পি,সাইদুল ইসলাম সাবু,মোঃ কবিরুল ইসলাম সরনাবাদ,খান মোঃ মামুন,মিজানুর রহমান আলাল,আনোয়ার জমাদ্দার,মির্জা রেজাউল ইসলাম সহ বিএনপির বিভিন্ন প্রর্যায়ের দলীয় অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন।

এসময় এ্যাড, নজরুল ইসলাম খান রাজন বলেন আজকে আমার এসময়ের জাতীয়তবাদী দল বিএনপির জৈষ্ঠ ও সহযোদ্ধা এবং তরুন দলীয় নেতৃবৃন্দের কবর জিয়ার ও তাদের রুহের মাগফেরাত কমনা করার মধ্যে দিয়ে বরিশালের মাঠিতে নতুন করে কার্যক্রম শুরু করার পাশাপাশি বিএনপির সকল কর্মসূচি সুন্দর সফলতার সকল কাজেই তিনি থেকে দলকে সামনের দিকে নিয়ে যাবার প্রত্যাশা কামনা করেন।

উল্লেখ্য, ২০১২ সালে ৯ই মে ব্রিগেডিয়ার (অবঃ) হান্নন শাহর নেতৃত্বে ভোলা সাংগঠনিক কর্যক্রম শেষে বরিশাল ফেরার পথে কির্তনখোলা চরকাউয়া ফেরিতে বসে নজরুল ইসলাম খান রাজনকে হত্যার জন্য হামলা চালায় একদল দূর্বৃত্ত সন্ত্রাসী দল।

পরে তারা রাজনের মৃত্যু হয়েছে মনে করে চলে গেলেও তাৎক্ষনিক কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে বাহিরে চিকিৎসা শেষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ডাকে সাড়া দিয়ে গত ১০ই ডিসেম্বর ঢাকার মহাসমাবেশে অংশ গ্রহন করেন।

রাজন বলেন, এখন থেকে প্রতিদিনই তিনি বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় নেতা কর্মীদের সাথে দেখা স্বাক্ষাত সহ বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপির একজন সদস্য হয়ে দলের প্রয়োজনে আবার বিগত দিনের মত কাজ করবেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com