1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:২৪ অপরাহ্ন

বিপিএল নিয়ে সাকিবের মন্তব্যে যা জানাল বিসিবি

  • Update Time : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ১৮ Time View

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর পর কেটে গেছে ১১ বছর। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও ফ্রাঞ্চাইজি এই টুর্নামেন্টের শক্ত কোনো অবস্থান তৈরি করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিপিএলের এমন অগোছাল আয়োজন নিয়ে বুধবার বিসিবিকে ধুয়ে দিলেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। 

তার মতে, বিপিএলের চেয়ে আমাদের ঢাকা প্রিমিয়ার লিগ আরও ভালোভাবে হয়। কারণ দলটা আগে থেকে গোছাতে পারে, আরও আগে থেকে জানে যে দলটা কী হতে পারে, সেভাবে কাজও হতে পারে। 

সাকিবের এমন বক্তব্যের পাল্টা জবাব দিয়েছে বিসিবি। তাদের দাবি, সাকিব বিসিবির সব সীমাবদ্ধতার কথা জানেন না।

বৃহস্পতিবার দুপুরে বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের কাছে সাকিবের বিষয়টি তোলা হলে তিনি আনুষ্ঠানিক মন্তব্য করতে রাজি না হলেও তিনি বলেন, ‘সাকিব কোন প্রেক্ষাপটে এমন মন্তব্য করেছেন সেটা আমাদের জানা নেই। সাকিব যদি আমাদের ভেতরের অবস্থা জানতেন তাহলে হয়তো এ রকম বলতে পারতেন না।’

দেখতে দেখতে ১১ বছর কেটে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। শুক্রবার থেকে শুরু হবে ফ্রাঞ্চাইজি এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের নবম আসর। অথচ এখনো কোনো মানদণ্ডে পৌঁছতে পারেনি বিপিএল।

বিপিএলের স্ট্যান্ডার্ড কোথায় আসলে?’ এমন প্রশ্ন শুনেই বুধবার মাথা নিচু করে হাসলেন সাকিব আল হাসান। এরপর উত্তর দিতে গিয়ে হেসে নিলেন আরেক দফায়। হাসতে হাসতেই বললেন, আমার আইডিয়া নাই…স্ট্যান্ডার্ড কোথায়…।

বিপিএল শুরুর পর ১১ বছর পেরিয়ে গেলেও কেন বিপিএল উল্লেখযোগ্য কোনো জায়গায় যেতে পারেনি? এ প্রশ্ন শুনে পাল্টা প্রশ্ন ছুড়ে দিলেন সাকিব- ‘পারেনি নাকি চায়নি? জানি না… বলাটা কঠিন।

সাকিব আরও বলেন, চাইলে না পারার কোনো কারণ আমি দেখি না, বাংলাদেশের যে সম্ভাবনা। আমার ধারণা, আমরা সৎ মনে কখনো চাইনি ওরকম কিছু করতে। এ কারণেই হয়নি এখনো পর্যন্ত।

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, আইপিএলকে আমি হিসাবের বাইরে রাখলাম, বিগ ব্যাশ বলেন এমনকি পিএসএল ও সিপিএল বলেন- যখন এখানে ভালো করে, তারা দেখেন, তাদের জাতীয় দলে সুযোগ দিয়ে দেয়। বিপিএল তো বাইরের দেশের কেউ দেখে না। এখানে যে প্যারামিটার সেট করবে। 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com