1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০০ পূর্বাহ্ন

আগামীকাল বরিশালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে টোটাল ফিটনেস ডে

  • Update Time : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ২৭ Time View

শারীরিক, মানসিক, সামাজিক ও আত্মিক সব দিক থেকে ফিটনেস অর্জনের আহ্বান নিয়ে সারা দেশের সাথে পালিত হতে যাচ্ছে ‘টোটাল ফিটনেস ডে’। শুক্রবার (৬ জানুয়ারি) ‘সুস্থ দেহ প্রশান্ত মন কর্মব্যস্ত সুখী জীবন’-প্রতিপাদ্য নিয়ে সারা দেশে দিবসটি উদযাপন করবে স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন।

২০২৩ সাল থেকে প্রতি বছর জানুয়ারি মাসের প্রথম শুক্রবার দিবসটি পালনের উদ্যোগ নেয়া হয়েছে।

 

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সকাল ৮ টা শুরু হওয়া ঘন্টাব্যাপী অনুষ্ঠানে থাকবে, যোগ ব্যায়াম, শারীরিক ভারসাম্য পরীক্ষা বা বডি ব্যালান্স টেস্ট, সচেতনতামূলক বুলেটিন-ব্রোশিউর বিতরণসহ রয়েছে আলোচনা, প্রাণায়াম ও মেডিটেশন। শরীর চর্চাকারী ও স্বাস্থ্য সচেতনতা তৈরি করা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনও দিবসটি উদযাপন করবে।

এসময় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এএমজি কবির ভুলু, বীর মুক্তিযোদ্ধা বজলুর হক,বীর মুক্তিযোদ্ধা হাজী সালাউদ্দিন আহমেদ, ডাঃ হাওয়া আক্তার, সরকারী সরকারী মহিলা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক মোফাজ্জেল সারোয়ার, ঝালকাঠি মহিলা কলেজের রসায়ন বিভাগের অধ্যাপক জসীম উদ্দিন, ইঞ্জিনায়ার আব্দুল হামিদ ও কোয়ান্টাম ফাউন্ডেশন বরিশাল শাখার পরিচালক ফয়সাল মাহমুদ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করবেন।

 

কোয়ান্টাম ফাউন্ডেশন বরিশাল শাখার দায়িত্বশীল একজন সংগঠক অসীম বণিক জানান, ‘মানুষের স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষে আমরা সারাদেশের ন্যায় বরিশালেও এরকম একটি কার্যক্রমের আয়োজন করেছি। এই কার্যক্রমে বরিশালের সকল শ্রেণি পেশার মানুষকে অংশ নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।’

অন্যদিকে সারাদেশের বিভিন্ন উন্মুক্ত স্থানে এ ধরনের শতাধিক সেশন আয়োজিত হবে।

দিবস পালনের মূল উদ্দেশ্য টোটাল ফিটনেস নিয়ে মানুষের ভেতর যথাযথ সচেতনতা তৈরি করা। একজন মানুষের ভালো থাকা মানে সব দিক থেকেই ভালো থাকা। সব দিক মানে শারীরিক, মানসিক, সামাজিক ও আত্মিক এই চারটি দিকেই ভালো থাকা। সব দিক থেকে ফিট থাকলেই সার্বিকভাবে ভালো থাকা সম্ভব। তাই চার ক্ষেত্রের প্রতিটি ক্ষেত্রেই ফিটনেস দরকার। দরকার টোটাল ফিটনেস।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com