1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও কবি জীবনানন্দ দাশের জন্মবার্ষিকী উপলক্ষে মেলার প্রস্তুতিমূলক সভা ঝালকাঠি নলছিটিতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ৩ সদস্য কমিটি গঠন ২৮ পর্যটক নিয়ে বরিশালে ভারতের প্রমোদতরী গঙ্গাবিলাস সবাইকে নির্ধারিত মূল্যে এলপি গ্যাস বিক্রি করতে হবে শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ ঝালকাঠি এন এস কামিল মাদরাসা প্রতিবছরের ন্যায় এ বছরও ২৫৬ জন এ+ পেয়ে মাদরাসা বোর্ডে শীর্ষে অবস্থান এবার নিজের নামে ফাউন্ডেশন খুলবো: হিরো আলম অভিনেত্রী শারমিন আঁখির অবস্থা শঙ্কামুক্ত : চিকিৎসক অভিনয় নয়, ‘সময় কাটানো’র প্রস্তাব অভিনেত্রীকে যে দৃশ্যে বুক কাঁপে

হলিউডে বছরের আলোচিত সিনেমা

  • Update Time : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ২৪ Time View

গল্প, অভিনয়, বাজেট কিংবা ব্যবসায়িক সাফল্য-সবদিক থেকে বরাবরই আলোচনার শীর্ষে থাকে হলিউড। তবে গত কয়েক বছর করোনা মহামারি ও বিশ্বে কয়েকটি দেশের যুদ্ধ পরিস্থিতির কারণে হলিউড সিনেমাগুলো খুব একটা আলোচনায় ছিল না। সে খরা কাটিয়ে চলতি বছর আলোচনায় এসেছে হলিউডের বেশ কটি সিনেমা। প্রেক্ষাগৃহ ছাড়াও নেট দুনিয়ায় আলোচনার শীর্ষে রয়েছে এসব সিনেমা।

সম্প্রতি ২০২২ সালে হলিউডের যে সিনেমাগুলো নেট দুনিয়ায় সবচেয়ে আলোচনায় ছিল সেগুলোর একটি তালিকা প্রকাশ করেছে সার্চ ইঞ্জিন গুগল। শীর্ষে থাকা সিনেমাগুলো হচ্ছে ‘থর: দ্য লাভ অ্যান্ড থান্ডার’, ‘ব্ল্যাক অ্যাডাম’, ‘টপ গান: ম্যাভেরিক’, ‘দ্য ব্যাটম্যান’, ‘এনকানটো’ ও ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’।

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স চলতি বছর নিয়ে আসে ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’। হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থ এবং নাটালি পোর্টম্যান অভিনীত এ সিনেমাটি মুক্তি পায় ৮ জুলাই। এটি বছরজুড়ে দর্শক ভক্তদের মাঝে ব্যাপক আলোচনায় ছিল। এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করা ক্রিস কিছুদিন আগেই বিরতি নিয়েছেন অভিনয় থেকে। বিরতি নিলেও তার সিনেমা নিয়ে দর্শকের আগ্রহের কোনো কমতি ছিল না এ বছর।

চলতি বছর প্রথমবারের মতো ‘ডিসি কমিকস’-এর সিনেমায় অভিনয় করেছেন ‘দ্য রক’খ্যাত রেসলার ডোয়াইন জনসন। একের পর এক রেকর্ড ভাঙছে তার অভিনীত ‘ব্ল্যাক অ্যাডাম’। ন্যায়বিচার আর প্রতিশোধের রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত সিনেমাটি দর্শকরা বেশ পছন্দ করেছেন।

তিন যুগ আগে ‘টপ গান’ সিনেমাতে অভিনয়ের মাধ্যমে সুপারস্টার খেতাব পান টম ক্রুজ। সে সিনেমার দ্বিতীয় সিক্যুয়াল নিয়ে ৩৬ বছর পর চলতি বছর দর্শকদের সামনে আসেন এ মেগাস্টার। ‘টপ গান: ম্যাভেরিক’ নামে এ সিক্যুয়াল সিনেমাটি মুক্তির প্রথম সপ্তাহে রেকর্ড পরিমাণ আয় করে। এ সিনেমা দিয়ে সর্বশেষ কান চলচ্চিত্র উৎসবে অংশ নেন টম ক্রুজ।

চলতি বছরের আলোচিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম ছিল ‘দ্য ব্যাটম্যান’। এ সিনেমা দিয়েই প্রথমবারের মতো ‘ব্যাটম্যান’ চরিত্রে অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেতা রবার্ট প্যাটিনসন। সিনেমাটি নিয়ে এখনো দর্শকদের আগ্রহ লক্ষ করা যায়। অন্যদিকে, গত বছরের নভেম্বরে মুক্তি পাওয়া অ্যনিমেটেড সিনেমা ‘এনকানটো’ চলতি বছরের শুরুর দিকেও দর্শক মাতিয়েছে বেশ।

১৯৯৩ সালে স্টিভেন স্পিলবার্গ বিশ্বকে ডাইনোসরের নতুন একটি জগতের সঙ্গে পরিচয় করিয়ে দেন। তারই পরিপ্রেক্ষিতে কলিন ট্রেভরো নির্মাণ করেন ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’। এ সিনেমার ছয় নাম্বার সিক্যুয়াল চলতি বছর মুক্তি পায়। নতুন সিক্যুয়ালের নাম ছিল ‘ফ্র্যাঞ্চাইজি জুরাসিক পার্ক’। সিনেমাটি ব্যবসায়িক সাফল্য পেয়েছে বেশ।

টম হল্যান্ড অভিনীত ‘আনচার্টেড’ নামের হলিউড সিনেমাটি নিয়ে চলতি বছর আলোচনা কম হয়নি। মহামারির পর বছরের শুরুতে এ সিনেমা মুক্তির পর বক্স অফিসও চাঙা হতে থাকে। ১২০ মিলিয়ন ডলারের সিনেমাটি আয় করে ৪০০ মিলিয়ন ডলার। হলিউডের আরেক আলোচিত সিনেমা ‘মরবিয়াস’।

‘মার্ভেল কমিকস’র চরিত্রকে কেন্দ্র করে নির্মিত এ সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেন ‘সুইসাইড স্কোয়াড’খ্যাত জ্যারেড লেটো। এদিকে অ্যানিমেশনের দিন যে শেষ হয়ে যায়নি, তার প্রমাণ রাখল মিনিয়নস।

গত জুলাইয়ে মুক্তি পায় ‘মিনিয়নস: দ্য রাইজ অব গ্রু’। মুক্তির পর পরই বক্সঅফিসে দারুণ ব্যবসা করেছে সিনেমাটি। চলতি বছর হলিউড দুনিয়ায় ব্যাপক আলোচনার সৃষ্টি করেছিল বেনেডিক্ট কাম্বারব্যাচ অভিনীত ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ সিনেমাটি। ট্রেলারে স্যাম রেইমি দর্শকের চমৎকার একটা সিনেমা উপহার দেওয়ার ইঙ্গিত দেন।

বছর শেষে পুরো ইন্ডাস্ট্রি ঘুরিয়ে দেন জেমস ক্যামেরন। ১৩ বছর ‘অ্যাভাটার’র সিক্যুয়াল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ নিয়ে আসেন তিনি। ১৬ ডিসেম্বর মুক্তি পাওয়া এ সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ব্যাপক।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com