1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৪ অপরাহ্ন

আমতলীতে মাধ্যমিকের পৌনে ৩ লক্ষ বই পায়নি শিক্ষার্থীরা

  • Update Time : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ২৫ Time View

আমতলীতে বই উৎসবের প্রথম দিনে মাধ্যমিক ও মাদরাসা পর্যায়ে ২লক্ষ ৭০ হাজার ৭শত ৫০টি বই পায়নি শিক্ষার্থীরা। এর মধ্যে মাধ্যমিক ও মাদরাসার সপ্তম শ্রেণি এবং ইবতেদায়ী শাখার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর ১১হাজার ৯শ শিক্ষার্থীর কোন বই আসেনি। বই না পেয়ে অনেক শিক্ষার্থীরা হতাস হয়ে স্কুল ও মাদরাসা থেকে বাড়ি ফিরে গেছেন।

আমতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, আমতলী উপজেলায় ২৬টি মাধ্যমিক , ১৪টি নি¤œমাধ্যমিক, ২৯টি দাখিলী মাদরাসা ও ৬১টি ইবতেদায়ী মাদরাসা রয়েছে। এসকল প্রতিষ্ঠানে মোট শিক্ষার্থী রয়েছে মাধ্যমিকে ১৩ হাজার ৭শ’, নি¤œমাধ্যমিকে ৮হাজার ১শ’ ও ইবতেদায়ী শাখায় ১০ হাজার ৭শ’সহ মোট ৩২ হাজার ৫শ’। এসকল শিক্ষার্থীর বিপরীতে মোট বইয়ের চাহিদা রয়েছে মোট ৩লক্ষ ৮৮ হাজার ৯শ’ ২৫টি। এর বিপরীতে বই উৎসবের দিন রবিবার পর্যন্ত মোট পাওয়া গেছে ১লক্ষ ৮১ হাজার ১শ’ ৭৫টি বই। মোট ঘাটতি রয়েছে ২লক্ষ৭০ হাজার ৭শ’ ৫০টি বই। বই উৎসবের দিন সকল শিক্ষার্থীরা বই নিতে আসলেও মাধ্যমিক ও মাদরাসার সপ্তম শ্রেণি এবং ইবতেদায়ী শাখার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর ১৭ হাজার ৪শ শিক্ষার্থীর ১লক্ষ ২৬ হাজার ৬শ’ বই আসেনি। অন্যান্য শ্রেণির মধ্যে ঘাটতি রয়েছে মাধ্যমিকের ষষ্ঠ শ্রেণির ৭ হাজার ৮শ’, নবম শ্রেণির ১৭ হাজার ৭শ ৫০, দাখিল ষষ্ঠ শ্রেণির ১৬ হাজার ১শ, অষ্টম শ্রেণির ২৬হাজার, ইবতেদায়ী প্রথম শ্রেণির ৭হাজার ২শ’ দ্বিতীয় শ্রেণির ৬ হাজার ৩শ’টি বইয়ের ঘাটতি রয়েছে।

 

আমতলী সরকারী একেস্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী প্রনয় রায় হতাশা ব্যাক্ত করে বলেন, আমরা বই উৎসবের দিন কোন বই না পাওয়ায় খারাপ লাগছে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com