1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৩ পূর্বাহ্ন

বরিশালে কালো পতাকার মিছিল ও বিক্ষোভ সমাবেশ

  • Update Time : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ২৩ Time View

২০১৮ সালের ৩০ই ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে এবং ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক সংগ্রামে শামিল হওয়ার আহবান জানিয়ে বরিশালে কালো পতাকা মিছিল করা সহ পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা ও গণ সংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটি।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর প্রাণ কেন্দ্র বীরশ্রেষ্ট ক্যাপটেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদররোডে) বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা।

 

বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি সভাপতি অধ্যাপক মিজানুর রহমান সেলিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা সাধারন সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদার,সাবেক সভাপতি ও বরিশাল ট্রেড ইউনিয়ন বরিশাল জেলা সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ,বিপ্লবী কমিউনিস্ট লীগের বরিশাল মহানগর সাধারন সম্পাদক অধ্যাপক শাহ্ আজিজুর রহমান খোকন,বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য দুলাল মল্লিক,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিএম কলেজ শাখা সাধারন সম্পাদক বিজন সিকদার,বরিশাল মহানগর দর্জি শ্রমিক ইউনিয়ন সাধারন সম্পাদক তুষার সেন প্রমুখ। বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠান সঞ্চলনা করেন কমিউনিস্ট লীগ মহানগর সাধারন সম্পাদক বিপ্লব দাস।

বক্তরা এসময় বিক্ষোভ সমাবেশে বলেন,শেখ হাসিনা শুধু ভোট নয় দেশের মানুষের গণতন্ত্র ও মৌলিক অধিকার হরন করে বঙ্গবন্দুর নীতি আদর্শের সাথে বেঈমানি ও বিশ্বাস ঘাতকতা করেছে।

 

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ভোটের অধিকার রাতের আধারে কেড়ে নিয়ে আজ দেশের বিচার ব্যাবস্থ সহ সকল রাষ্ট্রিয় দপ্তরগুলোকে দলীয় করন করে অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংশ করেছে।

এসময় বক্তরা আরো বলেন,প্রশাসনের কর্মকতারা আপনারা জাতীয় ও দেশের সম্পদ তাই দেশ ও জনগণের স্বার্থে নিরপক্ষতা বজায় রেখে কাজ করার আহবান জানান।

এছাড়া অন্যদিকে সকাল সাড়ে ১০ টার দিকে নগরীর ফকিরবাড়ি রোডস্থ দলীয় কার্যলয় থেকে ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রুপান্তরের সংগ্রামে শামিল হওয়ার আহবান জানিয়ে বরিশাল নগরীতে কালো পতাকার মিছিল করে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটি।

 

বরিশাল জেলা কমিটির আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলুর নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ,সদস্য নজরুল ইসলাম খান,সদর উপজেলা সদস্য সচিব ইয়াসমিন সুলতানা,সদস্য রুনা ইসলাম,জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি মোঃ জাবের,সাধারন সম্পাদক শাকিবুল ইসলাম শাফিন ও সদস্য রাত্রি পায়েল প্রমুখ।

পরে তাদের কালো পতাকার মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যলয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশ করার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচন একটি নিরপক্ষ সরকারের অধিনে ভোটের অধিকার নিশ্চিত করার মাধ্যমে সুষ্ট নির্বাচন করার দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com