1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

মেট্রোরেলে না চড়ার আক্ষেপ নিয়ে ফিরলেন হাজারো মানুষ

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ২২ Time View

বাংলাদেশের প্রথম মেট্রোরেল জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে উত্তরা উত্তর স্টেশন থেকে যাত্রী নিয়ে আগারগাঁওয়ের উদ্দেশ্যে ছেড়ে যায় প্রথম মেট্রোরেল।

প্রাথমিকভাবে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে। প্রথম দিন হওয়ায় আজ ছিল উপচেপড়া ভিড়। এই ট্রেনে চড়ার জন্য সকাল সাড়ে ৬টা থেকে লাইনে দাঁড়ায় সাধারণ মানুষ। দুপুর ১২টা নাগাদ এই লাইন গিয়ে দাঁড়ায় আগারগাঁও পাসপোর্ট অফিস পর্যন্ত। তবে নির্ধারিত সময়ে টিকিট কাটতে না পেরে এবং ট্রেনে চড়তে না পেরে আক্ষেপ নিয়েই ফিরে গেছেন হাজারো মানুষ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টায় আগারগাঁও মেট্রোরেল স্টেশনের বাইরে এমনটাই চোখে পড়ে।

সময় যত গড়াচ্ছিল লাইনে থাকা মানুষদের ট্রেনে চড়ার সুযোগ ততটাই ক্ষীণ হয়ে আসছিল। আর তাই সাড়ে ১১টার পর থেকে লাইনে হইহুল্লোড় শুরু হয়ে যায়। এরই মধ্যে একদল লাইন ভেঙে একদম গেটের কাছে চলে আসে। মেট্রোরেলের নিরাপত্তাকর্মীরা বাধ্য হয়ে গেট বন্ধ করে দেন। এরপর আর গেট খুলতে দেখা যায়নি। কাউকে প্রবেশও করতে দেয়নি। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও আক্ষেপ নিয়েই ফিরেছেন প্রথম দিনে মেট্রোরেলে ভ্রমণ করতে আসা যাত্রীরা।

মিরপুর-১০ থেকে আসা মনির হোসেন বলেন, দুই ঘণ্টার মতো লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু ভেতরে ঢোকার আগেই গেট আটকে দিয়েছে। আজ আর যেতে পারলাম না। সময় করে মেট্রোরেলে শুধু ভ্রমণ করতে আসছিলাম, কিন্তু আজ আর উঠতে পারলাম না। আবার কবে সময় করে আসতে পারবো আর মেট্রোরেলে উঠতে পারবো, সেটা জানি না।

ধানমন্ডি থেকে আসা জোবায়ের আহমেদ বলেন, আড়াই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ছিলাম। ভিড়ের কারণে আর গেট পর্যন্ত যেতে পারিনি। আজ আর মনে হয় না উঠতে পারবো। অনেকক্ষণ যাবৎও লাইন সামনে যায়নি।

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকা শেরেবাংলা নগর থানার এসআই মহেশ চন্দ্র সিংহ বলেন, আজকের মতো মেট্রোরেল বন্ধ হয়ে গেছে। সবাইকে আগামীকাল আসতে হবে। মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলাচল করবে। এরপর আর কাউকে প্রবেশ করতে দেওয়ার নিয়ম নেই।

বৃহস্পতিবার সকাল ৮টায় সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেল। যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো সকাল ৮টা ১৫ মিনিটে উত্তর উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশ্যে ছেড়ে যায়।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টার পর উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে নামফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৩৩ হাজার ৪৭১ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ১৬ কিলোমিটার দীর্ঘ এই মেট্রোরেল নির্মাণকাজ চলছে জাপানের উন্নয়ন সংস্থা জাইকার সহযোগিতায়।

শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ডিসেম্বর নাগাদ মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com