1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫০ পূর্বাহ্ন

সড়কের ইট তুলে নিয়ে বাড়ির কাজে ব্যবহার!

  • Update Time : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ২১ Time View

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সড়কের ইটের সোলিং উঠিয়ে নিজের বাড়ি নির্মাণ কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে ইউপি সদস্য কবির তালুকদারের বিরুদ্ধে। এতে ওই সড়ক দিয়ে সাইকেল, ভ্যান ও অটো চলাচল বন্ধ হয়ে গেছে। মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া জমিতে যেতে কৃষকদের সমস্যা হচ্ছে।

টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য কবির তালুকদারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। তিনি উত্তর পাকুরতিয়া গ্রামের খেজুরতলা খালের পাশ দিয়ে নির্মিত এইচবিবি সড়কের সোলিং থেকে ইট উঠিয়ে নিজের বাড়ি নির্মাণের কাজে ব্যবহার করছেন বলে অভিযোগ করেন এলাকাবাসী।

উত্তর পাকুরতিয়া গ্রামের আনসার তালুকদার, সলেমান হাওলাদার, আশরাফ আলী ফকির, সজীব মোল্লা অভিযোগ করে বলেন, এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে তিন-চার বছর আগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে টুঙ্গিপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস খেজুরতলা খালের পাশ দিয়ে ইটের সোলিং দিয়ে এ সড়কটি নির্মাণ করে। সম্প্রতি কাউকে কিছু না জানিয়ে ইউপি সদস্য কবির তালুকদার তার লোকজন দিয়ে ওই সড়ক থেকে ইট উঠিয়ে অটো ভরে তার বাড়িতে নিয়ে যান। এলাকার মানুষ জানতে চাইলে তিনি বলেন- কার্পেটিংয়ের মাধ্যমে নতুন করে সড়কটির উন্নয়ন করা হবে। ওই ইউপি সদস্য এলাকায় খুবই প্রভাবশালী হওয়ায় এ ঘটনার প্রতিবাদ করতে কেউ সাহস পান না। কেউ মুখ খুললে তাদের বিভিন্নভাবে হয়রানি করেন ওই ইউপি সদস্য।

সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, ডুমুরিয়া ইউনিয়নের উত্তর পাকুতিয়া গ্রামের খেজুরতলা সড়কের প্রায় ৩শ মিটার এলাকা থেকে ইট উঠিয়ে নেওয়া হয়েছে। অধিকাংশ ইট ইউপি সদস্য তার বাড়িতে নিয়ে যান। কিছু কিছু ইট ওই এলাকায় তার নিজস্ব লোকজনের বাড়িতে রেখেছেন।

ইউপি সদস্য কবির তালুকদার বলেন, জাইকার অর্থায়নে এলজিইজি নতুন করে আবার সড়কটির উন্নয়ন কাজ করবে। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে এ ব্যাপারে আমি একটি আবেদন করেছি। সড়ক থেকে যে ইটগুলো উত্তোলন করা হয়েছে তা আমার ব্যক্তিগত কাজে ব্যবহার করছি না। সড়কের উন্নয়ন কাজের জন্য প্রয়োজনে ওই সব ইট ফেরত দেওয়া হবে। তবে ইউপি সদস্য তার আবেদনের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষের কোনো অনুমতিপত্র দেখাতে ব্যর্থ হয়েছেন।

এছাড়া জাইকার অর্থায়নে ওই সড়ক উন্নয়নের জন্য কোনো প্রকল্প গ্রহণ করা হয়নি বলে জানান টুঙ্গিপাড়ার উপজেলা প্রকৌশলী মো. ফয়সাল আহমেদ।

টুঙ্গিপাড়ার ডুমুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আলী আহম্মেদ শেখ বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। তিনি বলেন, এভাবে একটি সড়ক থেকে সোলিংয়ের ইট উঠিয়ে নিয়ে নিজের বাড়ির কাজে ব্যবহার করা যায় কিনা তা আমার জানা নেই। আমি এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলব।

টুঙ্গিপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আরিফুল ইসলাম জানান, ওই সড়কটির বিভিন্ন স্থানে উঁচু-নিচু হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। এ মুহূর্তে রাস্তাটি সংস্কারের জন্য সরকারের কোনো বরাদ্দ নেই। ইউপি সদস্য কবির তালুকদার উৎসাহী হয়ে নিজের খরচে ওই সড়কটি সংস্কার করে কার্পেটিং করে দেবেন মর্মে একটি লিখিত আবেদন করেছেন।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন বলেন, ইউপি সদস্য কবির তালুকদার নিজ দায়িত্বে সড়কটি সংস্কারের জন্য একটি আবেদন করেছেন বলে জেনেছি। কিন্তু তাকে কোনো অনুমতি দেওয়া হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com