1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:৩৩ অপরাহ্ন

করোনা শনাক্ত বাড়ছে

  • Update Time : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ২১ Time View

দেশে গত এক দিনে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এই সময়ে মৃত্যু হয়নি কারো। গত সোমবার ৭ জন রোগী শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। পরদিন মঙ্গলবার তা বেড়ে ১৫ জনে দাঁড়ায়। সেই হিসাবে শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে দুদিন ধরে। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৭ হাজার ৬৭ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪৩৯ জন রয়েছে। 

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৬৬৪টি। এরপর পূর্বে জমা কিছু স্যাম্পলসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ৬৬৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫১ লাখ ৬৫ হাজার ১০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৭৯ শতাংশ। যা আগের দিন শূন্য দশমিক ৪৯ শতাংশ ছিল। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৮২ জন করোনা রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৮৭ হাজার ৫২৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ১৫ জনই ঢাকার বাসিন্দা। এ ছাড়া নারায়ণগঞ্জ ২ জন, টাঙ্গাইল জেলায় ২ জন এবং সিলেট জেলায় ২ জন রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com