1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:২৬ অপরাহ্ন

৩০ ডিসেম্বর সারাদেশে ‘কালো দিবস’

  • Update Time : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ২০ Time View

৩০ ডিসেম্বর দেশব্যাপী সমাবেশ-বিক্ষোভ ও কালো পতাকার মিছিলের মাধ্যমে কালো দিবস পালনের আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা থেকে এ আহবান জানানো হয়।

 

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বাসদ (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, কমিউনিস্ট লীগের শামীম ইমাম, সমাজতান্ত্রিক আন্দোলনের রুবেল সিকদার প্রমুখ।

সভা থেকে বলা হয়, ২০১৮ সালে ভোট ডাকাতির প্রতিবাদে আগামী শুক্রবার (৩০ ডিসেম্বর) দেশব্যাপী সমাবেশ-বিক্ষোভ ও কালো পতাকার মিছিল এবং বিকেল ৪টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

সভায় প্রকৌশলী ম. ইনামুল হকের ওপর ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীকে গ্রেফতার ও বিচারের দাবি জানানো হয়।

সভায় বলা হয়, নানাভাবে মানুষের কথা বলার অধিকারকে খর্ব করার স্বৈরাচারী প্রবণতা বেড়েই চলেছে। এর বিরুদ্ধে জনগণের ঐক্য গড়ে তুলে দুঃশাসন রুখে দাঁড়াতে হবে। চলমান দুঃশাসনের অবসানে সংগ্রাম বেগবান করতে হবে।

সভায় বাম জোট ও তার শরিক দলগুলো নিয়ে পত্র-পত্রিকায় যে ধরনের সংবাদ প্রকাশিত হচ্ছে, সে বিষয়ে বিভ্রান্তি দূর করতে বলা হয়, বাম গণতান্ত্রিক জোট তার নীতিনিষ্ঠ অবস্থান থেকে ৫ দফায় ঐক্যবদ্ধ হয়েছে। বর্তমানে আশু ১০ দফা বাস্তবায়নে লড়াই করছে। এই ধারাকে বেগবান করতে অন্যান্য বামপন্থী, প্রগতিশীল গণতান্ত্রিক, উদারনৈতিক দল ও ব্যক্তিবর্গের সঙ্গে বৈঠক, মতবিনিময় করছে, করবে। বিভিন্ন ইস্যুতে প্রয়োজনে যুগপৎ ধারার আন্দোলন করবে। বাম গণতান্ত্রিক জোটকে সম্প্রসারিত করবে।

দেশের সকল বাম-প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল ও সকল শুভবুদ্ধি সম্পন্ন শক্তি ও ব্যক্তিবর্গকে বাম জোটের আশু ১০ দফার দাবিতে সোচ্চার হওয়া এবং শ্রেণি সংগ্রাম, গণআন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানানো হয় সভায়।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com