1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩, ০৪:৫৯ অপরাহ্ন

শুক্রবার রোকেয়া পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ২৮ Time View

চলতি বছরে ৫ বিশিষ্ট নারীকে প্রদান করা হবে বেগম রোকেয়া পদক।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক প্রদান-২০২২ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন এসব কথা বলেছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা ও নেতৃত্বে দেশে নারীর ক্ষমতায়ন শুরু। তিনি সংবিধানে নারীর সম-অধিকার, মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত নারীদের বীরাঙ্গনা সম্মানে ভূষিত, চিকিৎসা ও পুনর্বাসন করেন। তাদের কর্মসংস্থান ও প্রশিক্ষণের ব্যবস্থা করেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

jagonews24

রোকেয়া পদক পাচ্ছেন যারা

নারী শিক্ষায় অবদানের ক্ষেত্রে ফরিদপুরের রহিমা খাতুন। নারী অধিকার প্রতিষ্ঠায় চট্টগ্রামের প্রফেসর কামরুন নাহার বেগম (অ্যাডভোকেট)। নারীর আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখায় সাতক্ষীরার ফরিদা ইয়াসমিন। পল্লি উন্নয়নে অবদান রাখায় ঝিনাইদহের নাছিমা বেগম এবং সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণে অবদানের জন্য ড. আফরোজা পারভীন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com