1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:৫৪ পূর্বাহ্ন

ব্রাজিলের প্রতিপক্ষ দ.কোরিয়া পরিসংখ্যানে কে এগিয়ে?

  • Update Time : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৪০ Time View

মাস কয়েক আগেও দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। সহজ জয় নিয়ে মাঠ ছেড়েছিল ব্রাজিল।

তবে এবারের মঞ্চ ভিন্ন। বিশ্বকাপের মঞ্চে এই প্রথম দেখা হতে চলেছে এই দুই দলের। নকআউট পর্বের ম্যাচে তিতের দল পুরনো আধিপত্য ধরে রাখতে পারে কি-না, সেটাই দেখার বিষয়।  

 

শক্তিমত্তা আর পরিসংখ্যান বিবেচনায় এই ম্যাচে পরিষ্কার ফেবারিট ব্রাজিল। সেলেসাওরা ফিফা র‌্যাকিংয়ের শীর্ষে, দক্ষিণ কোরিয়ার র‌্যাংকিং ২৮। মুখোমুখি পরিসংখ্যানেও যোজন যোজন এগিয়ে ব্রাজিল।  

ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ৭ ম্যাচে। যেখানে আধিপত্য পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। সাত ম্যাচের মধ্যে ৬টিতেই জিতেছে হলুদ শিবির। দক্ষিণ কোরিয়ার জয় এক ম্যাচে।

বিশ্বকাপে এখনও ব্রাজিল-দক্ষিণ কোরিয়ার কোনো ম্যাচ হয়নি, ৬টিই ছিল প্রীতি ম্যাচ। এর মধ্যে শেষ চার দেখায়ই ব্রাজিলের কাছে একাধিক গোলে হেরেছে কোরিয়া। শেষ চার ম্যাচে সন হিয়ং মিনের দলকে তারা দিয়েছে ১৩ গোল। সব মিলিয়ে ৭ ম্যাচে দক্ষিণ কোরিয়ার ৫ গোলের বিপরীতে ব্রাজিল দিয়েছে  ১৬ গোল।

ব্রাজিলের বিপক্ষে দক্ষিণ কোরিয়া যে ম্যাচটায় জিতেছিল, তার স্কোরলাইন ১-০। অন্যদিকে ব্রাজিলের সবচেয়ে বড় ব্যবধানে জয়টি ৫-১ গোলের। সর্বপ্রথম ১৯৯৫ সালে মুখোমুখি হয়েছিল দুদল। সেই ম্যাচে ব্রাজিল জিতে ১-০ গোলে। সবশেষ ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল তিতের শিষ্যরা।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com