1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও কবি জীবনানন্দ দাশের জন্মবার্ষিকী উপলক্ষে মেলার প্রস্তুতিমূলক সভা ঝালকাঠি নলছিটিতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ৩ সদস্য কমিটি গঠন ২৮ পর্যটক নিয়ে বরিশালে ভারতের প্রমোদতরী গঙ্গাবিলাস সবাইকে নির্ধারিত মূল্যে এলপি গ্যাস বিক্রি করতে হবে শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ ঝালকাঠি এন এস কামিল মাদরাসা প্রতিবছরের ন্যায় এ বছরও ২৫৬ জন এ+ পেয়ে মাদরাসা বোর্ডে শীর্ষে অবস্থান এবার নিজের নামে ফাউন্ডেশন খুলবো: হিরো আলম অভিনেত্রী শারমিন আঁখির অবস্থা শঙ্কামুক্ত : চিকিৎসক অভিনয় নয়, ‘সময় কাটানো’র প্রস্তাব অভিনেত্রীকে যে দৃশ্যে বুক কাঁপে

প্রতি বছর ১ ডিসেম্বর পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’

  • Update Time : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৩১ Time View

বিনোদন ডেস্কঃ

প্রায় নয় বছর আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠতো এই উৎসব।

ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এ বছর থেকে আরো বিস্তৃত পরিসর পেল। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা) যুক্ত হয়ে ১ ডিসেম্বর বাংলাদেশে ‘ব্যান্ড মিউজিক ডে’ বলে ঘোষণা দিয়েছে।

এর মাধ্যমে শুরু হলো দুই দিনব্যাপী ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’। অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন বলেন, প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে সাড়ে ১১টায় চ্যানেল আই চেতনা চত্বরে ‘ব্যান্ড মিউজিক ডে’র উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এছাড়া এ সময়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বামবার সদস্যরা।

এ সময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, বীর মুক্তিযোদ্ধা আজম খানের হাত ধরে আমাদের ব্যান্ড সংগীতের শুরু। আজকের যেই অবস্থা এদেশের জঙ্গিবাদের যেই উত্থান, যখন গ্রামে জারি, সারি, বাউল, নাটক, যাত্রা সব ছিল, তখন এই জঙ্গিরা ছিল না। এই আপনারাই পারেন সংস্কৃতির বিকাশের মধ্যে দিয়ে জঙ্গিবাদকে রুখতে।

এরপর প্রথমেই আইয়ুব বাচ্চু স্মরণে গাওয়া হয়, ‘সেই তুমি, কেন এত অচেনা হলে’। গান শেষে ‘লাল সবুজ বেলুন উড়িয়ে ফেস্টের উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা। আবেগজড়িত কণ্ঠে তিনি বলেন, বাচ্চুর স্বপ্ন ছিল এই ব্যান্ড ফেস্টটিকে বড় পরিসরে করার জন্য। আজ বাচ্চু নেই, তবে বাচ্চুর কাজটা তার সঙ্গীরা এতদূর নিয়ে এসেছে। সেজন্য তার সহশিল্পীদের সালাম জানাই।

বামবার সভাপতি হামিন আহমেদ বলেন, আজ আইয়ুব বাচ্চু নেই, উনার স্মৃতি আছে। এই মানুষটির যেই স্বপ্নটি ছিল, সেই স্বপ্নে হাতে হাত দিয়ে চ্যানেল আই এই প্রাঙ্গণ থেকে ব্যান্ড মিউজিক ডে-এর আয়োজন শুরু হয়। সেই যাত্রার শুরু থেকে যারা তার সঙ্গে ছিলেন তাদের অভিনন্দন জানাতে চাই। তার স্বপ্নটিকে আরো বৃহৎ পরিসরে আমরা নিয়ে যেতে চলেছি কাল আর্মি স্টেডিয়ামে।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, আগামীতে এই স্বপ্ন আরো বড় হবে, বিশাল হবে। স্বপ্নপূরণ হবে। অনেক মানুষ যারা ব্যান্ড সংগীত শুনতে ভালোবাসেন, সেই তরুণরা সবসময় তাদের বিনোদনের প্ল্যাটফর্ম খুঁজে পাবে।

দুই দিনব্যাপী ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’র দ্বিতীয় দিন শুক্রবার (২ ডিসেম্বর) রাজধানীর আর্মি স্টেডিয়ামের কনসার্টে অংশ নিচ্ছে নগর বাউল, মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ।

আয়োজকরা জানান, ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া কনসার্ট উপভোগ করতে প্রবেশে মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। আগ্রহীরা www.getsetrock.com এর ওয়েব সাইটে লগ-ইন করে টিকেট সংগ্রহ করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com