1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন

‘বশির আহমেদ সম্মাননা’ পাচ্ছেন সাত গুণীজন

  • Update Time : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১২ Time View

বিনোদন ডেস্কঃ

দেশের প্রখ্যাত সংগীতশিল্পী বশির আহমেদের ৮২তম জন্মদিন শুক্রবার (১৮ নভেম্বর)। এ উপলক্ষে দেশের সাত গুণীজনকে দেওয়া হয়েছে ‘বশির আহমেদ সম্মাননা’।

সারগাম সাউন্ড স্টেশন-এর উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ‘বশির আহমেদ সম্মাননা ২০২২’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

এ বছর সম্মাননা পাচ্ছেন কন্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী, সংগীত পরিচালক দেবেন্দ্রনাথ চট্রোপাধ্যায়, গীতিকার মো: রফিকুজ্জামান, যন্ত্রশিল্পী সুনীল চন্দ্র দাস, বিশেষ ব্যক্তিত্ব শাইখ সিরাজ, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও  প্রবাসী বাঙালি ডা: বতুল রহমান।

 

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেল ৫টা ৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে শুরু হবে এই সম্মাননা প্রদান অনুষ্ঠান। সম্মাননা প্রদান ছাড়াও এবারের আয়োজনে আরো কিছু সংযোজন থাকছে।

অনুষ্ঠানের শুরুতেই মঞ্চে বেজে উঠবে উদ্বোধনী মিউজিক। আলোচনা পর্বের শুরুতে শিল্পী বশির আহমেদ এর স্মৃতিচারণ করেন তার পুত্র রাজা বশির ও কন্যা হোমায়েরা বশির। আলোচনা পর্বের পর প্রদান করা হবে ‘বশির আহমেদ সম্মাননা’।

সম্মাননা প্রদানের পর বশির আহমেদের ওপর একটি তথ্যচিত্র প্রদর্শিত হবে। সবশেষে পরিবেশিত হবে সাংস্কৃতিক পরিবেশনা। অনুষ্ঠানে একক সংগীত, দ্বৈত সংগীত, কবিতা পাঠ ইত্যাদির মাধ্যমে শিল্পী বশির আহমেদের স্মৃতিচারণ করা হবে।  

দিঠি আনোয়ার, ইব্রাহীম খলিল, স্মরণ, মোমিন বিশ্বাস, সমরজিৎ রায়, প্রিয়াংকা গোপ, মেসবাহ আহমেদের কন্ঠে পরিবেশিত হবে বেশ কিছু গান। অনুষ্ঠানে কবিতা পাঠ করবেন কবি সৈয়দা নাজনীন আখতার এবং একক ও দ্বৈত সংগীত পরিবেশন করবেন রাজা বশির ও হোমায়েরা বশির। অনুষ্ঠান সঞ্চালনা করবেন রুপা চক্রবর্তী।   

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com