1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:৪৯ পূর্বাহ্ন

আল্লাহ-ই আমাদের বিশ্বকাপ জেতাবেন : বাবর আজম

  • Update Time : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ১৯ Time View

স্পোর্টস ডেস্কঃ

বিশ্বকাপে পাকিস্তানের শুরু হয়েছিল খুব বাজেভাবে। প্রথম ম্যাচেই হারতে হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।

এরপর তারা হেরে যায় জিম্বাবুয়ের কাছেও। সেমিফাইনালে যাওয়ার সমীকরণ হয়ে গিয়েছিল একদমই কঠিন।

পরে নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হারে সুযোগ আসে তাদের সামনে, বাংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গাও করে নেয় পাকিস্তান।  

এমন কঠিন পরিস্থিতি কাটিয়ে এখন বিশ্বকাপের ফাইনালেও পৌঁছে গেছে তারা।

সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েছে দারুণ পারফর্ম করে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির আগে পাকিস্তানের কোচ সাকলায়েন মুস্তাক পাকিস্তানের ভাগ্য নিয়ে বলেছিলেন ‘কুদরত কী নিজাম’ (প্রকৃতির খেয়াল)।  

তার বলা ওই কথা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। পাকিস্তানের হারতে হারতেও বারবার ফিরে আসায় মূলত এখন আলোচনায় কথাটি। এ নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে সংবাদ সম্মেলনে প্রশ্নও যায় বাবর আজমের কাছে। তিনিও বলছেন, আল্লাহর ইচ্ছেতেই তারা ফাইনালে।  

বাবর বলেছেন, ‘আমরা আল্লাহতে বিশ্বাস করি। যা কিছু ঘটে, আল্লাহর ইচ্ছেতেই। তিনি আমাদের সুযোগ দেন, আমাদের সেটা কাজে লাগাতে হয়। আমরা শুধু চেষ্টা করতে পারি। আমরা চেষ্টা করি নিজেদের সেরাটা দেওয়ার। ফলাফল আল্লাহর হাতে। আল্লাহ দেওয়া সুযোগটা আমরা লুফে নিয়েছি। ভালো ক্রিকেট খেলে সুযোগ যথাযথ কাজে লাগিয়েছি। আল্লাহ কাছে আমরা কৃতজ্ঞ। তার দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন। ’

বিশ্বকাপে নিজেদের পথচলা নিয়ে তিনি বলেছেন, ‘প্রথম দুই ম্যাচে আমরা হেরে গিয়েছিলাম। কিন্তু ফিরে এসেছি শেষ চার ম্যাচে। আমরা খুব ভালো পারফর্ম করেছি। আমি স্নায়ু চাপের চেয়ে বেশি রোমাঞ্চিত। এতে কোনো সন্দেহ নেই যে চাপ আছে। কিন্তু এটা কেবল নিজেদের মধ্যে আত্মবিশ্বাস ও বিশ্বাসের মাধ্যমে কাটানো যাবে। আর ভালো ফলের জন্য কারো ভালো করা জরুরি। ’

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com