1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন

সেমিতে যেতে পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

  • Update Time : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১৩ Time View

স্পোর্টস ডেস্কঃ

লিটন দাস চলে গেলেন বেশি দূর না গিয়েই। এরপর সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত জুটি বেধে ধরলেন হাল।

শাদাব খানের বলে রিভার্স সুইপ করতে গিয়ে উইকেট দিলেন সৌম্য, পরের বলে সাকিব হলেন বিতর্কিত আউট। মোমেন্টাম হারিয়ে ফেলল বাংলাদেশ, করলো বাজে ব্যাটিং।

সংগ্রহটাও তাই হলো না খুব একটা বড়।  

রোববার অ্যাডিলেইড ওভালে পাকিস্তানের সামনে ১২৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে এই সংগ্রহ দাঁড় করায় সাকিব আল হাসানের দল। এই ম্যাচে জয়ী দল সরাসরি সেমিফাইনালে খেলবে।  

গুরুত্বপূর্ণ ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে প্রথম ওভার করতে আসেন শাহিন শাহ আফ্রিদি। চতুর্থ বলে লেগ সাইডে খেলতে গিয়ে আউটসাইড-এজড হন শান্ত। তবে ওই বল পয়েন্ট দিয়ে হয়েছে বাউন্ডারি। প্রথম ওভার থেকে বাংলাদেশ নেয় ৬ রান।

তৃতীয় ওভারে শাহিন শাহ আফ্রিদিকে ছক্কা হাঁকান লিটন। তার শর্ট বল ক্রিজ ছেড়ে একটু বের হয়ে লিটন দুর্দান্ত টাইমিংয়ে পুল করেন। সেটি মিডউইকেটের ওপর দিয়ে হয় ছক্কা। ওভারের দ্বিতীয় বলে ছক্কা মেরেছিলেন লিটন। তবে পঞ্চম বলে কাট করতে গিয়ে বিপদ ডেকে আনেন তিনি। ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়িয়ে থাকা শান মাসুদের হাতে ক্যাচ তুলে দিয়ে ৮ বলে ১০ রান করে আউট হন। ২১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

এরপর শান্তের সঙ্গে ৫২ রানের জুটি গড়েন সৌম্য সরকার। তাদের জুটি ভাঙে শাদাব খানের বলে রিভার্স সুইপ করতে গিয়ে সৌম্য মাসুদের হাতে ক্যাচ তুলে দিলে। ১ চার ও ছক্কায় ১৭ বলে ২০ রান করেন তিনি। এই জুটির পর ক্রিজে আসার পর প্রথম বলেই সাকিবের বিরুদ্ধে আসে এলবিডব্লিউয়ের আবেদন।  

আম্পায়ারও সাড়া দেন তাতে। কিন্তু সঙ্গে সঙ্গে রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন সাকিব। রিপ্লেতে দেখা যায় ব্যাটে লেগেছে বল। আম্পায়াররা অবশ্য মনে করেছেন, ব্যাট মাটিতে লেগেছে; তবে ভিডিও দেখে বোঝা গেছে, ব্যাটে বল লাগার সময় মাটিতে ছিল না। মাঠে স্তব্ধ হয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন সাকিব, কিন্তু শেষ অবধি শূন্য রানেই ফিরতে হয় তাকে।  

এর কিছুক্ষণ পর ফিরে যান শান্তও। ৭ চারে ৪৮ বলে ৫৪ রান করে ইফতেখার আহমেদের বলে বোল্ড হন তিনি। তার বিদায়ের পর ছন্দপতন হয় বাংলাদেশের ব্যাটিংয়ে। ১১ বলে ৫ রান করে মোসাদ্দেক বোল্ড হন আফ্রিদির বল বুঝতে না পেরে। সোহান কাভারের ওপর দিয়ে তুলে মারতে গিয়ে ২ বলে শূন্য রানে দেন ক্যাচ।  

এরপর আফিফ চেষ্টা করলেও প্রত্যাশা পূরণ করতে পারেননি। শেষ অবধি অপরাজিত থাকেন তিনি, করেন ২০ বলে ২৪ রান। তার কল্যাণেই আদতে বলার মতো সংগ্রহ পায় বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন আফ্রিদি। দুই উইকেট পান শাদাব খান।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com