1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:১৫ অপরাহ্ন

এবার সারাদেশ থেকে বরিশাল বিচ্ছিন্ন

  • Update Time : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ৩২ Time View

নিজস্ব প্রতিবেদকঃ

আগামীকাল শনিবার বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এর মধ্যেই সড়ক পথে বাস, থ্রি হুইলার ও মাইক্রোবাস এবং ভোলার সঙ্গে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় সারাদেশ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বরিশাল।

নগরীর সবচেয়ে ব্যস্ততম এলাকা নথুল্লাবাদে সকাল ৯টায় দেখা যায়, ঢাকাসহ বিভিন্ন গন্তব্যের কোনো বাস ছেড়ে যায়নি। কিংবা বাইরে থেকেও কোনো বাস আসেনি। ঢাকা-বরিশাল মহাসড়কে চলাচল করছে শুধু রিকশা। অনেকেই পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। কয়েকটি মোটরসাইকেলও দেখা গেছে।

নগরীর চরকাউয়া খেয়াঘাটে দেখা গেছে, সব খেয়া বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি এই ঘাটে কথা বলার মতোও কাউকে খুঁজে পাওয়া যায়নি। স্থানীয় দোকানদাররা জানান, গতকাল গভীর রাতেই সব খেয়া বন্ধ হয়ে গেছে। ট্রলারগুলোকে নদীর ওপারে রাখা হয়েছে।

প্রতিবন্ধী যুবক হানিফ পিরোজপুর জেলার নাজিরপুর থেকে এসেছেন। তিনি সকাল থেকে খেয়াঘাটে অপেক্ষা করলেও পৌনে ১১টা পর্যন্ত যেতে পারেননি। তিনি বলেন, ‘খেয়া বন্ধ হয়ে যাওয়ায় আমরা সবাই ভোগান্তিতে পড়েছি।’

৩ যুবক ওয়াসিম, লিমা ও মেহেদীও খেয়া পাড় হতে না পেড়ে ১৫০ টাকায় ডিঙি নৌকা ভাড়া করে শেষ পর্যন্ত বরিশালের কীর্তনখোলার ঘাট থেকে চরকাউয়া পৌঁছান।

ভোলার ভেদুরিয়া ঘাটে প্রায় ২ ঘণ্টা অপেক্ষা করছেন বিল্লাল হোসেন। তিনি জানান, ভাগ্নে ইসমাইলের অপারেশনের জন্য বরিশাল যাবেন তিনি। কিন্তু, সকাল থেকে ঘাটে বসেও কিছু পাননি।

বরিশালের কলেজ এভিনিউ থেকে নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে এসেছেন নাজমা ও সাথী। তাদের একজন ডেইলি স্টারকে জানান, বাড়িতে শিশুর অসুস্থতার সংবাদ শুনে হিজলার উদ্দেশে রওনা দিয়েছেন সকাল ৭টায়। কিন্তু, ৯টা বাজলেও কোনো পরিবহনে উঠতে পারেননি। এখন হয়তো কিছুটা রিকশা ও কিছুটা হেঁটে তাকে গন্তব্যে যেতে হবে।

‘এ কেমন অবস্থা যে কোনো কিছুই চলছে না। হরতাল হলেও তো কিছু যানবাহন চলে। কিন্তু, এখন কিছুই চলছে না’, বলেন তিনি।

স্বরূপকাঠিতে মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে সেখানে যাওয়ার উদ্দেশে পরিবহন খুঁজছিলেন এক যুবক। তিনি বলেন, ‘যেভাবেই হোক বাড়ি যেতে হবে। দরকার হলে হেঁটেই ৩০ মাইল দূরে বাড়িতে পৌঁছাব।’

বরিশাল নগরীর রূপাতলি হাউজিংয়ে বসবাসরত বায়েজিদ জানান, তিনি এক স্কুলে দপ্তরির কাজ করেন। তিনি পিরোজপুর জেলার নাজিরপুরে যেতে চান। কিন্তু, কোনো পরিবহন না পেয়ে বেশি ভাড়ায় ভেঙে ভেঙে স্ত্রী ও শিশুকে নিয়ে তিনি রওনা দিয়েছেন।

ঢাকা থেকে লঞ্চে বরিশাল আসলেও মূল গন্তব্যে গৌরনদী যেতে পারেননি আসলাম। শেষ পর্যন্ত পায়ে হেঁটে তিনি ৪০ কিলোমিটার দূরে গৌরনদীর উদ্দেশে রওনা দিয়েছেন।

বরিশাল শহরে দায়িত্বরত ট্রাফিক পুলিশ খলিলুর রহমান জানান, সকাল থেকেই সবকিছু বন্ধ। রাস্তাও ফাঁকা।

বিপরীত চিত্র বঙ্গবন্ধু উদ্যানে :
আগামীকাল শনিবার বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সেখানে ভিন্ন চিত্র দেখা গেছে। বিএনপির হাজারো নেতা-কর্মী সেখানে অবস্থান করছেন গতকাল রাত থেকেই। এমনকি সকালেও দেখা গেল তারা মিছিল করছেন। কেউ কেউ রান্নার আয়োজন করছেন। পুরো মাঠের চারপাশে অনেকেই ত্রিপল বিছিয়ে কিছুটা আরাম করে নিচ্ছেন। চারিদিকে উৎসবমুখর পরিবেশ।

বরিশাল নগরীর কয়েকটি মোড়ে বিএনপি নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। বিশেষ করে সদর রোড সংলগ্ন দলীয় কার্যালয়ের চারিদিকে মিছিল করতে দেখা গেছে। সারা রাতজুড়েই ট্রলার নিয়ে বরিশালের বিভিন্ন প্রান্ত থেকে নেতা-কর্মীরা বরিশাল নগরীতে প্রবেশ করছে বলে বিএনপি সূত্রে জানা গেছে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com