1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:২৮ পূর্বাহ্ন

মিসাইল ছুড়ল দ. কোরিয়াও, উ.কোরিয়াকে কঠোর জবাবের হুঁশিয়ারি

  • Update Time : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২৯ Time View

আন্তর্জাতিক ডেস্কঃ

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া বন্ধ না হলে কঠোর জবাব দেওয়ার হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া। এর একদিন পরই পিয়ংইয়ং তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

এর জবাবে মিসাইল ছুড়েছে দক্ষিণ কোরিয়াও। পাশাপাশি পিয়ংইয়ংকে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছে সিউল।

 

বুধবার (২ নভেম্বর) দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর পক্ষথেকে জানানো হয়, সামুদ্রিক সীমান্ত তিনটি মিসাইল ছোড়া হয়েছে। এই মিসাইলগুলো সেখানেই পড়েছে যেখানে উত্তর কোরিয়ারগুলো পড়েছিল।

 

সিউলের সেনা বাহিনীর পক্ষ থেকে আরও জানানো হয়, ১৯৫৩ সালে উপদ্বীপ ভাগ হওয়ার পর এই প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ার সমুদ্র সীমার খুব কাছে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পড়েছে। উত্তর কোরিয়ার ছোড়া একটি ক্ষেপণাস্ত্র দক্ষিণ কোরিয়ার মূল ভূখণ্ড থেকে ৫৭ কিলোমিটার দূরে সমুদ্রের মধ্যে পড়ে। উত্তর কোরিয়ার এমন কর্মকাণ্ডকে খুব বিরল এবং অসহনীয় বলে আখ্যায়িত করেছে দক্ষিণ কোরিয়া সেনাবাহিনী।  

সোমবার যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সবচেয়ে বড় সামরিক মহড়াটি শুরু হয়। এটি শেষ হবে শুক্রবার। ‘ভিজিল্যান্ট স্টর্ম’ নামে যৌথ মহড়ায় দুই দেশের শত শত যুদ্ধবিমান অংশ নিয়েছে। সোমবার থেকে বিরামহীনভাবে এগুলো শক্তি প্রদর্শন করছে।  

গত সেপ্টেম্বরে উত্তর কোরিয়াকে ‘পারমাণবিক অস্ত্রধারী’ দেশ হিসেবে ঘোষণা দেন কিম জং উন। আর এই তকমা ‌‘অপরিবর্তনীয়’ বলেও মন্তব্য করেন তিনি।

চলতি বছরে মিসাইল নিক্ষেপের তৎপরতা বাড়িয়েছে উত্তর কোরিয়া। এ পর্যন্ত দেশটি অন্তত ৪০টি মিসাইল উৎক্ষেপণ করেছে।

সূত্র: এএফপি

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com