1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৩৬ পূর্বাহ্ন

প্রযুক্তিপণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করার উদ্যোগ

  • Update Time : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ২৭ Time View

সব প্রযুক্তিপণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) কার্যক্রম হাতে নিয়েছে।  

প্রযুক্তিপণ্য ক্রেতা ও বিক্রেতাদের স্বার্থ রক্ষার্থে ২০১৮ সালের ওয়ারেন্টি নীতিমালা হালনাগাদ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে হস্তান্তরকালে এতথ্য জানানো হয়।

 

অধিদপ্তরের কার্যালয়ে অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামানের কাছে নীতিমালা হস্তান্তর করেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।  

এ সময় আরও উপস্থিত ছিলেন বিসিএস সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. হাসানুজ্জামান এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপসচিব (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে মতবিনিময় সভায় অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান বলেন, বিসিএস বরাবরের মতো প্রযুক্তিপণ্যের ভোক্তা এবং ব্যবসায়ীদের স্বার্থ নিয়ে কাজ করে আসছে। তাদের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই।

ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালা ‍দুই পক্ষের জন্যই উপকারী। এতে ভোক্তার অধিকারের সংরক্ষণের পাশাপাশি ব্যবসায়ীরাও উপকৃত হবে।  

বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, ওয়ারেন্টি নীতিমালার পাশাপাশি আমরা এমআরপি নীতিমালা চূড়ান্তকরণের কার্যক্রমও চালিয়ে যাচ্ছি। সব প্রযুক্তিপণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য বিসিএস প্রযুক্তিপণ্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে যাচ্ছে। শিগগিরই আমরা এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য দেশব্যাপী প্রচার-প্রচারণা কার্যক্রম পরিচালনা করবো।  

প্রযুক্তিপণ্য আমদানি, বিপণন এবং গ্রাহকদের সন্তুষ্টির কথা মাথায় রেখে ওয়ারেন্টি ও এমআরপি নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশ কম্পিউটার সমিতি।  

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com