1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন

ব্যালন ডি’অর জিতলেন করিম বেনজেমা

  • Update Time : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ২৬ Time View

স্পোর্টস ডেস্কঃ

রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা জিতেছেন ২০২২ সালের ব্যালন ডি’অর। দ্বিতীয় ফরাসি ফুটবলার হিসেবে শ্রেষ্ঠত্বের এই মুকুট পরেছেন তিনি। প্রথমবার ১৯৯৮ সালে জিনেদিন জিদান পরেছিলেন এই মুকুট।

সোমবার রাতে ফ্রান্সের প্যারিসে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বেনজেমার হাতে তুলে দেওয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’–এর পুরস্কার, ব্যালন ডি’অর ২০২২।

গত মৌসুমে কি করেননি বেনজেমা! দুর্দান্ত এক মৌসুম কাটিয়ে যোগ্য দাবিদার হিসেবেই এবারের ব্যালন ডি’অর জিতেছেন তিনি। রিয়ালের রূপকথার সব প্রত্যাবর্তনে ফরাসি এই ফরোয়ার্ডেরই অবদান বেশি। ছন্দময় ফুটবল খেলে লস ব্লাঙ্কোসদের এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা শিরোপা।

২০২১-২২ মৌসুমে ৪৬ ম্যাচে ৪৪টি গোল করেন বেনজেমা। যেখানে চ্যাম্পিয়ন্স লিগেই করেছেন ১৫টি গোল। করেছেন দুইটি হ্যাটট্রিকও। প্রথম হ্যাটট্রিক করেন শেষ ষোলোয় পিএসজির বিপক্ষে। এই হ্যাটট্রিকেই রিয়ালকে শেষ আটে তোলেন তিনি। দ্বিতীয়টি করেন স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে। দলকে জেতান ৩-১ ব্যবধানে। ফিরতি লেগেও ক্লাবটির জালে জড়িয়েছেন এক গোল।

চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে গোল করে আলো ছড়ান বেনজেমা। দুই লেগ মিলিয়ে তিন গোল করেন তিনি। ইতিহাদেই করেন দুই গোল। ফিরতি লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে এক গোল করে দলকে তোলে ফাইনালে। জেতান ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

জাতীয় দলের জার্সিতে সাড়ে পাঁচ বছর পর মাঠে নামেন তিনি। সেখানেও আলো ছড়ান বেনজেমা। উয়েফা নেশন্স লিগে দলকে শিরোপা জেতানোর পেছনে রাখেন বড় অবদান। জায়গা করে নেন দিদিয়ের দেশমের বিশ্বকাপ দলেও। ঝলমলে এই পারফরম্যান্সের দরুণ তিনি জেতেন উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

এবার ব্যালন ডি’অরও নিজের করে নেন বেনজেমা। ৩০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে অবশেষে শ্রেষ্ঠ ফুটবলারের তকমা পান ফরাসি এই তারকা। এখনও ছুটছেন তিনি। খুব শিগগিরই রিয়ালের হয়ে আরও এক বছর চুক্তি নবায়ন করার অফার পাবেন।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com