1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন

বাজারে শীতের সবজি, দাম কিছুটা বেশি

  • Update Time : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ২৭ Time View

অনলাইন ডেস্কঃ

রাজধানীর কাঁচাবাজারগুলোতে এসেছে শীতকালীন সবজি। তবে সরবরাহ কম থাকায় দাম অনেকটাই বেশি। তবে চলতি মাসের শেষের দিকে সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে। তখন বাজার স্থিতিশীল হলে দাম কমার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার রাজধানীর উত্তরার আজমপুর কাঁচাবাজার, মালিবাগ বাজার, মগবাজার কাঁচাবাজার, সায়েদাবাদ বাজার ও কারওয়ান বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, শীতের সবজি শিম, বেগুন, টমেটো ও গাজরের দাম ১০০ টাকার উপরে। অন্যান্য সবজির সর্বনিম্ন দাম ৫০ টাকা। বাজারে সবচেয়ে কমদামে পাওয়া যাচ্ছে শুধু মুলা।

বাজারে আজ শিম বিক্রি হচ্ছে ১৪০ টাকা কেজিতে। ভারত থেকে আমদানি করা টমেটোর দাম ১৩০ টাকা। ১৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে গাঁজর। জাতভেদে বেগুন বিক্রি হচ্ছে ৬০-১০০ টাকা কেজিতে।

এছাড়া লতি ৭০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, ঢেঁড়স ৭০ থেকে ৮০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৫৫ টাকা ও মুলা ৫০ টাকায় কেজিপ্রতি বিক্রি হচ্ছে। এককেজি দেশি কাঁচা মরিচের দাম ৮০ টাকা, আর ভারতীয় মরিচ ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে পুঁইশাক ২৫-৩০ টাকা, পালং ১৫ টাকা, লাউ শাক ৩০ টাকা, কলমি ও লাল শাক ২০ টাকায় বিক্রি হচ্ছে।

আজিমপুর কাঁচাবাজারের সবজি ব্যবসায়ী তানভীর বলেন, সপ্তাহের ব্যবধানে বাজারে কিছু সবজির দাম কমেছে আর কিছু সবজির দাম বেড়েছে। শিম বাজারে নতুন সবজি, তাই দামও একটু বেশি। বাজারে এখন পর্যন্ত শুধু ঝিনাইদহ অঞ্চলের শিম পাওয়ার যাচ্ছে। বেগুন ও টমেটোর দাম আগের মতোই আছে। গত সপ্তাহেও একই দামে সবজি দুটি বিক্রি হয়েছে।

তবে ক্রেতারা বলছেন, কোনো সবজির দামই কমেনি, বরং বেড়েছে। গত সপ্তাহে ৪০ টাকা করে ফুলকপি কিনেছি। আজ সেটা ৬০ টাকা করে করে বিক্রি হচ্ছে। দিন যত যাচ্ছে মধ্যবিত্তের অবস্থা তত খারাপ হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com