1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন

টিকে থাকার লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

  • Update Time : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৩৬ Time View

স্পোর্টস ডেস্কঃ

ক্রাইস্টচার্চে বাংলাওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। রোববার বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

সিরিজে টিকে থাকতে এ ম্যাচ জয়ের বিকল্প নেই টাইগারদের। তাই নিজেদের ফুটিয়ে তুলতে মরিয়া সোহান-লিটনরা।

এর আগে, পাকিস্তানের কাছে ২১ রানের হার দিয়ে সিরিজ শুরু করে বাংলাদেশ। বাবর-রিজওয়ানদের ১৬৭ রানের বিপরীতে টাইগারপ্রা থামে ১৪৬ এমন হার মোটেও গ্রহণযোগ্য ছিল না। ম্যাচে ভালো অবস্থায় থেকেও ইনিংসের মাঝে ছিটকে পড়ে টাইগাররা। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের দুর্বল হওয়ার পরও প্রতিপক্ষের সঙ্গে লড়াই করার চেষ্টা করেছিল বাংলাদেশ।

হারের পেছনে মাঝে ওভারে উইকেট পতনকে দায়ী করেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া নুরুল হাসান সোহান। আগের ম্যাচের ভুলগুলো নিউজিল্যান্ডের বিপক্ষে না করতে মরিয়া সোহান। তিনি বলেন, উইকেট ভালো ছিল এবং বোলাররাও ভালো করেছে। আমাদের কয়েক জায়গায় উন্নতি করতে হবে। মাঝের ওভারগুলোতে উইকেট হারানোয় ম্যাচ হারতে হয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরতে প্রস্তুত নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ইতিহাস ও রেকর্ড মোটেও ভালো নয়। পরিসংখ্যান বলছে, এই ফরম্যাটে ব্লাক-ক্যাপসদের বিপক্ষে ১৫টি ম্যাচে মুখোমুখি হয়ে মাত্র তিনটিতে জিতেছে বাংলাদেশ। আর নিউজিল্যান্ডের মাটিতে সাতটি টি-টোয়েন্টির সবক’টিতেই হেরেছে টাইগাররা।

এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জিতেছে বাংলাদেশ। এর আগ পর্যন্ত কিউইদের মাটিতে কোনো আন্তর্জাতিক ম্যাচ জিততে পারেনি টাইগাররা। বছরের শুরুর জয় এবার নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টিতে জয়খরা কাটাতে অনুপ্রাণিত করবে। সব মিলিয়ে ১৩৬টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। জয় আছে ৪৭টিতে। হার ৮৬টিতে। বাকি তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

এদিকে, নিজেদের প্রথম ম্যচে পাকিস্তানের কাছে ৬ উইকেটে হারে নিউজিল্যান্ডও। তাই তারাও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ঘুড়ে দাঁড়াতে মাঠে নামবে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com