1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:১৬ পূর্বাহ্ন

ইমরান খানের আগাম জামিন

  • Update Time : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৩২ Time View

আন্তর্জাতিক ডেস্কঃ

ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে ৭ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তীকালীন আগাম জামিন মঞ্জুর করেছেন। ২০ আগস্ট ইসলামাবাদে একটি সমাবেশে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার জন্য তার বিরুদ্ধে দায়ের করা অবমাননার মামলায় এই জামিন মঞ্জুর করা হয়।

রোববার আদালত খোলার সঙ্গে সঙ্গে দশ হাজার রুপির বন্ডে এই জামিন মঞ্জুর করেন আদালত। খবর জিও নিউজের।

ইসলামাবাদের মারগাল্লা থানার একজন ম্যাজিস্ট্রেট অবমাননার মামলায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার একদিন পর পিটিআই চেয়ারম্যানের পক্ষে বাবর আওয়ান এই আবেদন করেছিলেন।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) এর প্রধান ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পর উত্তপ্ত হয়ে ওঠে পাকিস্তান। এমন অবস্থায় ইমরান খানকে গ্রেফতার করা হবে না বলে জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভিকে সানাউল্লাহ খান বলেন, স্থানীয় ইসলামাবাদ আদালতের জারি করা গ্রেফতারি পরোয়ানার পরও জোট সরকার পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে আটক করবে না।

মন্ত্রী শনিবার কারেন্ট অ্যাফেয়ার্স প্রোগ্রাম ‘নয়া পাকিস্তান’ এ জিও নিউজকে বলেন যে, ইমরানের গ্রেফতারি পরোয়ানা জারি করতে হয়েছিল, কারণ একজন অভিযুক্তকে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করতে হয়, কিন্তু ইমরান তা করেননি। আসামি আদালতে হাজির হতে ব্যর্থ হলে বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি বলেন, এটি জামিনযোগ্য ধারার অধীনে জারি করা একটি নিয়মিত পরোয়ানা।

একজন বিচারককে হুমকি দেওয়ার জন্য ইমরান খানের বিরুদ্ধে দায়ের করা একটি মামলা নিয়ে আলোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইসলামাবাদ হাইকোর্ট শুধুমাত্র এই মামলার সন্ত্রাসবিরোধী বিধান খারিজ করেছে। আদালত মামলাটি নিষ্পত্তি করেনি।

সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গত ২০ আগস্ট দেশটির ফেডারেল রাজধানী ইসলামাবাদের মারগালা থানায় মামলাটি দায়ের করা হয়। শনিবার দেশটির পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ফেডারেল রাজধানীর অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেওয়ার জন্য ইসলামাবাদ সদর ম্যাজিস্ট্রেট আলি জাভেদের অভিযোগের ভিত্তিতে ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করা হয়েছিল।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com