1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন

অপরাধ আড়াল করতে প্রধানমন্ত্রী অবান্তর কথা বলছেন: রিজভী

  • Update Time : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৪৬ Time View

অনলাইন ডেস্কঃ

ওয়াশিংটনে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভয়ঙ্কর অপরাধকে আড়াল করার জন্য বিএনপির বিরুদ্ধে অবান্তর-অমূলক কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, শেখ হাসিনার অপরাধ সুপরিকল্পিত।

এই অপরাধ দেশের মানুষ ও গণতন্ত্রের বিরুদ্ধে। কারণ তিনি আজীবন ক্ষমতা ধরে রাখতে চান।

আর এই ক্ষমতা ধরে রাখতে গিয়ে তিনি গুম, খুন, ক্রসফায়ারের মতো অপরাধ করছেন। কিন্তু এসব করে পার পাবেন না।

আপনাদের অপরাধের জন্য এদেশের মানুষের আদালতে আপনার সরকারের বিচার হবে।

রোববার (২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওয়াশিংটনে এক মতবিনিময় সভায় অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে। কেন তিনি একথা বলছেন? প্রতিবছর লাখ-কোটি টাকা পাচার। আজকে একটা দরজা-জানালার পর্দার দাম ২২ লাখ টাকা। আজকে খিচুড়ি রান্না শিখতে, পুকুর কাটার জন্য সব সরকারি কর্মকর্তারা বিদেশে যাচ্ছেন- জনগণের টাকায় ট্রেইনিং নেওয়ার জন্য। যেটা হাজার হাজার বছর ধরে এদেশের মানুষ নিজের অভিজ্ঞতা এবং নিজেদের যে জ্ঞান সেটা দিয়েই তারা এসব কাজ শিখে এসেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপির আমলে কোনো দুর্নীতি নৃশংসতা হয়নি। বানোয়াট অপরাধ, মিথ্যা কাহিনী, বিএনপির বিরুদ্ধে নিশিরাতের ভোট করে ১৩-১৪ বছর ক্ষমতায় থেকে সমস্ত মিডিয়াকে নিয়ন্ত্রণ করে অপপ্রচারের যে ঢালাও কাহিনী তারা মানুষকে শুনিয়েছে,  সেই কাহিনী মানুষ বিশ্বাস করেনি। তাই আজকে তারা যে মহা-দুর্নীতির মহাকীর্তি অর্জন করেছে এটা নিয়ে দেশে-বিদেশে মানুষের মুখে ছি ছি পড়ে গেছে। তাদের সব অপকর্ম যে দেশে-বিদেশে সব মানুষের মুখে মুখে, এটি ঢাকার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনে মতবিনিময় সভায় এই অবান্তর-অমূলক কথা বলেছেন।

রিজভী বলেন, তারা যে ক্ষমতায় আছে তাদের কোনো নির্বাচনী বৈধতা নেই। তাদের এই অবৈধ সত্তার কারণে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষের কাছ থেকে তাদের প্রতি যে ধিক্কার নেমে এসেছে এটাকে আড়াল করার জন্য তারা নানা ধরনের কথা বলছে। সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনের মতবিনিময় সভায় বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে।

তিনি বলেন, বিএনপির আমলে যদি সত্যিকার অর্থেই কোনো অন্যায় হতো, নৃসংসতা হতো তাহলে তো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে এ ধরনের নিষেধাজ্ঞা আসতো। বিএনপির সময়ে তো এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি। উনি (প্রধানমন্ত্রী) যেভাবে নাটক তৈরি করেন বাংলাদেশে আর কেউ কোনোদিন পারেনি। তিনি মিডিয়াকে নিয়ন্ত্রণ করতে পারেন র‌্যাব পুলিশ দিয়ে গণমাধ্যমকে হুমকি দিতে পারেন- তারপরও তো আন্তর্জাতিক সম্পদায় চোখ বন্ধ করে রাখেনি। আজকে সারা পৃথিবীর মানুষ জানে শেখ হাসিনার নিষ্ঠুর নির্যাতনের কথা। তার অপশাসনের কথা, তার কুকীর্তির কথা। তিনি আজকে গোটা জাতিকে জিম্মি করে রেখেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com