1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:৪৩ অপরাহ্ন

বরিশালে উৎসবমুখর পরিবেশে দুর্গোৎসব শুরু

  • Update Time : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ২৭ Time View

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা ৫৮ মিনিট থেকে ঢাকের আওয়াজ, শঙ্খধ্বনী আর উলুধ্বনীতে মুখরতি হয়েছে মণ্ডপগুলো। এবার কৈলাস থেকে দুর্গাদেবী মর্তে এসেছে গজে চড়ে। কৈলাসে ফিরবেন নৌকায় করে।

উৎসবকে কেন্দ্র করে মণ্ডপগুলো সেজেছে নবরূপে। এবার শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে সারা দেশে দুর্গোৎসব অনুষ্ঠিত হবে বলে প্রত্যাশা করেন সনাতন ধর্মাবলম্বীরা। এই উৎসবের মধ্য দিয়ে সামাজিক সম্প্রীতি ও বন্ধন আরও জোড়ালো হবে বলে আশা করেন তারা।

এদিকে পাঁচ দিনব্যাপী দুর্গোৎসব উপলক্ষে শনিবার বেলা ১১টায় নগরীর কালী বাড়ি রোডের ধর্মরক্ষিণী সভা চত্বর থেকে বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের একটি বর্ণাঢ্য শারদ শোভাযাত্রা বের হয়। বিপুল সংখ্যক ভক্তের অংশগ্রহণে শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফের ধর্মরক্ষিনী সভার সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি থেকে শান্তি এবং সম্প্রীতির বার্তা দেওয়া হয় বলে জানিয়েছেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মানিক মুখার্জী কুডু।

এদিকে পূজা মণ্ডপগুলোর সার্বিক নিরাপত্তায় নানামুখী পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মহানগর পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। পাঁচ দিনব্যাপী এই উৎসব আগামী ৫ অক্টোবর শেষ হবে দেবী বিসর্জনের মধ্য দিয়ে। এবার বরিশাল জেলায় ৬০০টি ও মহানগরে ৪৫টিসহ ৬৪৫টি মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূূজা।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com