1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন

সিলেটে আদালতপাড়ায় আইনজীবীকে হত্যাচেষ্টা, যুবক আটক

  • Update Time : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৪ Time View

অনলাইন ডেস্কঃ

সিলেট: সিলেটের আদালতপাড়ায় বাদী পক্ষের আইনজীবীকে হত্যাচেষ্টার অভিযোগে কামাল আহমদ নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
 
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালত ভবনের ৮ তলায় এ ঘটনা ঘটে।

 

আটক কামাল আহমদ নগরের বাদামবাগিচা এলাকার বাসিন্দা ও একটি মামলার প্রধান আসামি।
 
অ্যাডভোকেট সামসুজ্জামান জামান জানান, পেশাদারিত্বের খাতিরে তিনি এসএমপির এয়ারপোর্ট থানার জিআর ২৫১/২২ মামলার বাদী পক্ষের আইনজীবী হিসেবে আদালতে উপস্থিত হয়ে শুনানিতে অংশ নেন।

বিচারক মামলার গুরুত্ব অনুধাবন করে গ্রেফতার ২নং আসামি কালামের জামিন নামঞ্জুর করেন। আদালত থেকে বেরিয়ে বারান্দায় আসতেই মামলার ১নং আসামি কামাল আহমদসহ ২/৩জন তার গতিরোধ করে।

তারা জানতে চায় কেন তিনি বাদি পক্ষে শোনানিতে অংশ নিয়েছেন। তখন তারা বলে, ‘আমরা তোকে কোপাবো। ’ 
বাদী পক্ষের এ আইনজীবী বলেন, তাৎক্ষনিক বিষয়টি বুঝতে পারিনি। তারা আমাকে ঝাপটে ধরতে চেয়েছিল। সতীর্থ আইনজীবী ও সাধারণ লোকজনের সহায়তায় কোর্ট পুলিশ কামালকে আটক করতে সক্ষম হয়। পরক্ষণে ঘটনাটি আমি আদালতের নজরে এনেছি এবং এ বিষয়ে একটি দরখাস্ত দিতে বিচারক নির্দেশনা দিয়েছেন।
 
তিনি বলেন, আমাকে আল্লাহ রক্ষা করেছে। কামাল অনেক কিছু নিয়ে এসেছিল। হয়তো দৌঁড়াদৌঁড়ি করার সময় কোথাও ফেলে দিয়েছে। আদালতে মানুষ বিচারের জন্য আসে। অথচ আদালতপাড়ায় যদি আইনজীবীরাই নিরাপদ না থাকে, তাহলে বিচারপ্রার্থী মানুষজন যাবে কোথায়? হামলার পর কোতোয়ালি পুলিশকে জানানো হলেও তারা দ্বিধাদ্বন্দ্বে ভুগছিল, আসামিকে এসে নেবে কি না। অথচ সে কেবল হামলাকারীই নয়, একটি গুরুত্বপূর্ণ মামলার প্রধান আসামি। কিন্তু কোতোয়ালি পুলিশ এখানে আসতে ২ ঘণ্টা লাগিয়ে দিল। আর আদালতপাড়ায় বিভিন্ন সময় এভাবে আইনজীবীরা আক্রান্ত হন। কিন্তু সিসি ক্যামেরা নেই। আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীও এ বিষয়ে অনেকটা উদাসীন।
 
কামালকে প্রকৃত একজন অপরাধী উল্লেখ করে সামসুজ্জামান জামান জানান, গত ২৪ তারিখে তার ভাই-বোনদের ঘরে ঢুকে কুপিয়েছে। কামালের বিরুদ্ধে তার মা মামলা করেছেন। আর নিজের উপর হামলার ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করবেন বলেও জানান এই আইনজীবী।   
 
ঘটনাস্থলে মাথায় অস্ত্রোপচার করা বাদি পক্ষের আহত এক যুবক বলেন, কামালসহ আরও কয়েকজন ঘরে ঢুকে তাকে দা দিয়ে কুপিয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা আসামি ধরেও ছেড়ে দিয়েছেন বলেও জানান আহত ওই যুবক। 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com