1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৪৪ অপরাহ্ন

৩ দিনের মধ্যে বৃষ্টি বাড়তে পারে

  • Update Time : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩ Time View

অনলাইন ডেস্কঃ

দেশের বিভিন্ন অঞ্চলে বিছিন্নভাবে বৃষ্টি হচ্ছে। হঠাৎ শরতের মেঘ এসে বৃষ্টি নামিয়ে দিচ্ছে, আবার মেঘ কেটে উঠছে রোদ। কোথাও আবার কোনদিন হচ্ছে ভারি বৃষ্টি, পরের দিনেই স্বাভাবিক। মেঘের আনাগোনা থাকছে। তবে গরম দুঃসহ হয়ে উঠেনি।

এ পরিস্থিতিতে আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

 

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঈশ্বরদীতে সবচেয়ে বেশি ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে।

ঢাকার আকাশে সকাল থেকে রোদ-মেঘের খেলা। তবে বেলা বাড়তে মেঘ বেড়ে চারপাশ অন্ধকার হয়ে যায়। তবে ধীরে ধীরে সেই মেঘও কেটে গিয়ে রোদের দেখা মেলে।

 

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

 

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহী ও তাড়াশে।

অন্যদিকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ফরিদপুর, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com