1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন

বাইডেনকে বাংলাদেশে আসার আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

  • Update Time : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫ Time View

অনলাইন ডেস্কঃ

নিউইয়র্কে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট জো বাইডেন এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে উপস্থিত রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সন্ধ্যায় ‘আমেরিকান মিউজিয়াম অব নেচারাল হিস্ট্রি’তে আয়োজিত এ অনুষ্ঠানে বাইডেন ও শেখ হাসিনার ‘আলাপও হয়েছে’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

বুধবার রাতে হোটেল লোটে প্যালেসে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেখা হয়েছে, আলাপ হয়েছে, ছবি হয়েছে। দুজনই, মিস্টার অ্যান্ড মিসেস বাইডেন, উনারা তাকে (শেখ হাসিনা) সাদরে স্বাগত জানান। তার পর প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেন।

তাৎক্ষণিকভাবে আলাপের বিস্তারিত না জানালেও পররাষ্ট্রমন্ত্রী বলেন, আলাপের পরে উনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে জিজ্ঞেস করেছি; উনি বলেছেন যে ‘হ্যাঁ, আমি আলাপ করেছি। তাকে আমার দেশে আসার জন্য বলেছি এবং তিনি সেগুলো শুনেছেন’।

মোমেন জানান, প্রেসিডেন্ট বাইডেন জানতে চেয়েছিলেন জাতিসংঘ অধিবেশনে এটাই শেখ হাসিনার প্রথম অংশগ্রহণ কিনা। জবাবে শেখ হাসিনা তাকে জানান, এবার নিয়ে তার ১৮ বার হল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ হাসিনা চার মেয়াদ মিলিয়ে ১৯ বছর বাংলাদেশ সরকারের নেতৃত্ব দিচ্ছেন। গণতান্ত্রিক বিশ্বে সবচেয়ে দীর্ঘ দিন নির্বাচিত সরকারপ্রধান হিসেবে দায়িত্ব পালন করা নারী নেতা তিনি।

আর ডনাল্ড ট্রাম্পকে নির্বাচনে হারিয়ে যুক্তরষ্ট্রের প্রেসিডেন্ট হওয়া জো বাইডেন ২০২১ সালের ২০ জানুয়ারি শপথ নেন। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে এ বছর তিনি দ্বিতীয়বারের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশ নিচ্ছেন।

জাতিসংঘ অধিবেশনের ফাঁকে ফাঁকে বিভিন্ন উচ্চপর্যায়ের বৈঠক আর কর্মসূচিতে অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বুধবার জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের উদ্যোগে গঠিত ‘চ্যাম্পিয়নস গ্রুপ অফ গ্লোবাল ক্রাইসিস রেসপন্স’ (জিসিআরজি) আয়োজিত গোলটেবিল বৈঠকেও অংশ নেন শেখ হাসিনা।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com