1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন

ভারত থেকে অস্কারের জন্য মনোনীত গুজরাটি ছবি ‘ছেল্লো শো’

  • Update Time : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৬ Time View

বিনোদন ডেস্কঃ

 

বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্রের পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ‘অস্কার’। ২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কারের অ্যাওয়ার্ড অনুষ্ঠান। আসন্ন এ আসরে ভাতর থেকে মনোনীত হলো গুজরাটি ছবি ‘ছেল্লো শো’। আগামী বছর অ্যাকাডেমি পুরস্কার অনুষ্ঠানে সেরা আন্তর্জাতিক কাহিনিচিত্র বিভাগে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছে ‘ছেল্লো শো’।

সব জল্পনা শেষে— রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’, বিবেক রঞ্জন অগ্নিহোত্রী পরিচালিত দ্য ‘দ্য কাশ্মীর ফাইলস’, প্যান নলিন পরিচালিত গুজরাটি ‘ছেল্লো শো’ ভারতের অফিসিয়াল অস্কার এন্ট্রি হিসেবে পাঠানো হয়। এর মধ্যে ‘ছেল্লো শো’ অস্কারের জন্য মনোনীত বলে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ঘোষণা করেছে। প্যান নলিনের ছবিটিকে ইংরেজিতে বলা হয় ‘লাস্ট ফিল্ম শো’।

অস্কারে মনোনীত হওয়ার পর এক টুইটে পরিচালক নলিন জানান, “ওএমজি! কী হতে চলেছে! ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জুরি বোর্ডের সদস্যদের। এখন আমি শ্বাস নিতে পারি এবং সিনেমায় বিশ্বাস করতে পারি যা বিনোদন, অনুপ্রেরণা এবং আলোকিত করে!’

মনোনয়ন প্রসঙ্গে নলিন বলেন, “কখনো ভাবিনি, এমন একটা দিন আসবে। যেন উৎসবের আলো। উদযাপন করার সময়। ‘ছেল্লো শো’ মুক্তির শুরু থেকে ভালোবাসা পেয়ে আসছে। কিন্তু যে দেশের উপাদানে তৈরি এ ছবি, সেই দেশ কি আপন করে নেবে? আমার স্বস্তি লাগছে এ ভেবে যে, সিনেমা উদ্বুদ্ধ করতে পারে। অনুপ্রেরণা জোগায়। ধন্যবাদ বিচারকদের।”

আগামী ১৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ছেল্লো শো’। বয়ঃসন্ধির গল্প। এ ছবির গল্প গুজরাতের, যেখানে বেড়ে ওঠেছেন নলিন। মূল চরিত্র ‘সময়’-এর ভূমিকায় অভিনয় করেছেন দু’জন। ছোটবেলা এবং পরিণত বয়স মিলিয়ে দর্শকের আকর্ষণ ধরে রাখেন সারজিও লিওনি এবং টেরেন্স মালিক।

৯ বছরের বালক সময়। রেললাইন ধরে হাঁটতে হাঁটতে চলে। সঙ্গে এগিয়ে চলে তার স্বপ্ন। সময়ের বাবা ট্রেনের যাত্রীদের চা বিক্রি করে। তাদের পাশ দিয়েই বয়ে যায় গোটা জীবন। ৩৫ মিমি পর্দায় তারই চলচ্চিত্রায়ন ‘ছেল্লো শো’।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com