1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

বরিশাল বোর্ডে প্রথম দিনের পরীক্ষায় ৯৯২ পরীক্ষার্থী অনুপস্থিত

  • Update Time : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯ Time View

বরিশালে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। প্রথম দিনের এসএসসির বাংলা (আবশ্যিক) প্রথম পত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৯৯২ জন পরীক্ষার্থী। তবে কোন পরীক্ষার্থী বা পরিদর্শন বহিস্কারের ঘটনা ঘটেনি।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ কুমার গাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১৮৭টি পরীক্ষা কেন্দ্রে মোট ৮৭ হাজার ৮৮ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিলো। কিন্তু অংশ নিয়েছে ৮৬ হাজার ৯৬ জন। বাকি ৯৯২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। শতকরা হিসেবে অনুপস্থিতির হার ১ দশমিক ১৪।

এদিকে, অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ৩০৫ জন। এছাড়া ভোলায় ২১৪ জন, পটুয়াখালীতে ১৭৩ জন, বরগুনায় ১১৬জন, পিরোজপুরে ১১৩ এবং ঝালকাঠি জেলার ৭১ জন।

অপরদিকে, সকালে পরীক্ষা শুরুর পরে নগরীর দুটি এসএসসি ও দাখিল পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান। এসময় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম এবং জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার তার সাথে ছিলেন।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ কুমার গাইন বলেন, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে। যারা দেরি করে এসেছে তাদেরকে দেরি করার কারণ গেটের রেজিস্ট্রারে (খাতায়) উল্লেখ করে প্রবেশ করতে হয়েছে। সে তথ্য পরীক্ষা শেষে সংশ্লিষ্ট কেন্দ্র সচিব শিক্ষা বোর্ডে পাঠাচ্ছেন।

উল্লেখ্য, ‘এবারের এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে ১ হাজার ৪৬৩টি বিদ্যালয় থেকে ৯৫ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। যার মধ্যে ছাত্র ৪৬ হাজার ৩৪৬ জন এবং ছাত্রী ৪৯ হাজার ৬৩০ জন।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com