1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

বাউফলে দিনমজুরকে কুপিয়ে হত্যার চেষ্টা

  • Update Time : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ২০ Time View

নিজস্ব প্রতিবেদকঃ

পটুয়াখালীর বাউফলে জমিজমার বিরোধের জের ধরে ফারুক হাওলাদার (৫০) নামে এক দিনমজুরকে হত্যার চেষ্টায় কুপিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুর আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার কালিশুরী ইউনিয়নের কালিশুরী গ্রামের তালুকদার বাড়ির পশ্চিম পাশে সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। আহত ফারুক হাওলাদার ওই গ্রামের মৃত আজিজ হাওলাদার এর ছেলে এবং পেশায় তিনি একজন দিনমজুর।

আহত ফারুক জানান, দীর্ঘদিন ধরে ফারুক হাওলাদার এর ক্রয়কৃত জমি নিয়ে প্রতিবেশী মোশারফ এর ছেলে আরিফ মাহমুদ তালুকদার (৪০) ও তার পরিবারদের সাথে বিরোধ চলে আসছে।আরিফ মাহমুদ তালুকদার ও তার সহযোগীরা ফারুকের জমির জোরপূর্বক জবরদখল করার চেষ্টা চালায়।জমি জবরদখল করতে প্রায় সময় ফারুক ও তার পরিবারকে বিভিন্ন ভয়-ভীতি সহ খুন জখমের হুমকি দেয় আরিফ মাহমুদ।

বিষয়টি নিয়ে ফারুক ও তার সহযোগীরা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানালে আরিফ মাহমুদ ও তার সহযোগীরা আরো ক্ষিপ্ত হয়ে ফারুকের লাগানো ধান গাছ উঠাইয়া নষ্ট করে। এসময় ফারুক সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে ফারুকের সাথে আরিফ মাহমুদের বাক-বিতণ্ড হয়।

এক পর্যায়ে আরিফ মাহমুদ ও তার স্ত্রী জেসমিন বেগম(৩০), বোন কণিকা বেগম (৩২), ভাই রাশেদ মাহমুদ তালুকদার (৩৬), খোকন মাহমুদ (৩৫) সহ প্রায় দশ বারো জন সহযোগী সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে ফারুককে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ সময় ফারুকের ডাক চিৎকার শুরু করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

অভিযোগ রয়েছে, আরিফ মাহমুদ একজন মামলাবাজ, চাঁদাবাজ, ও ভূমিদস্য সন্ত্রাসী। আরিফের অত্যাচারে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে আছে।আরো যানা যায়, আরিফ এলাকায় একজন চিহ্নত ত্রাস।রাষ্ট্রের আইনকানুন তোয়াক্কা করে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা আহত অবস্থায় ফারুক কে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে আহতের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ধারালো অস্ত্রের আঘাতে ফারুকের মাথার উপরে মারাত্মক জখম রয়েছে। তবে অবস্থার অবনতি হলে যে কোন সময় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা যেতে পারে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

অপর ভুক্তভোগী তাহমিনা বেগম বলেন,অভিযুক্ত আরিফ মাহমুদদের সঙ্গে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে আমাদের বিরোধ চলছে।পূর্বের জের ধরেই তারা জমির রোপণকৃত আমন ধানের সমস্ত বীজ উঠিয়ে নষ্ট করে ফেলে।

এতে প্রায় বিশ হাজার টাকার ফসলের ক্ষয়ক্ষতি করে। আমার ভাসুর ফারুক হাওলাদার বাঁধা দিলে তাকে হত্যার উদ্দেশ্য পূর্ব পরিকল্পিত ভাবে মাথায় লক্ষ্য করে বাংলা দা দিয়ে কোপ দেয় এবং মাটিতে লুটিয়ে পরে শরীরের বিভিন্ন অংশে মারাত্মক রক্তাক্ত জখম হয়।

আমি তাকে বাঁচানোর চেষ্টা করার জন্য আগাইয়া আসিলে আমাকেও তারা এলোপাতাড়ি মারধর করে জখম করা হয়। আমি এহেন মর্মান্তিক ঘটনায় আইনের সহায়তা চেয়ে থানার লিখিত অভিযোগ দাখিল করেছি।

ইতিপূর্বে বাউফল থানায় ওই জমি সংক্রান্ত বিষয়ে ফারুক হাওলাদার বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করেছিলেন।উল্লেখিত জমির জেএল নং ৪৩,এস এ খতিয়ান নং ৪২৪ এর ১০৮ নং দাগের ১৫ শতাংশ জমির বিরোধী সম্পত্তি।

তবে এ ঘটনায় অভিযুক্ত আরিফ মাহমুদ তালুকদারকে তার ব্যবহিত মোবাইল নম্বরে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয় বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আল-মামুন বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com