1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২১ অপরাহ্ন

পাকিস্তানকে হারিয়ে ফাইনালের প্রস্তুতি সারল শ্রীলঙ্কা

  • Update Time : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৯ Time View

স্পোর্টস ডেস্কঃ

দুই দলের ফাইনাল খেলা নিশ্চিত হয়ে গেছে আগেই। নিয়ম রক্ষার ম্যাচও তাই খানিকটা আলোচনায়।

শক্তির পরীক্ষা হওয়ার ম্যাচ ফাইনালের আগে। এমন ম্যাচে জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কাই।

 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে নেমে ১২১ রানে অলআউট হয় পাকিস্তান।

জবাব দিতে নেমে ৩ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা।  

রান তাড়ায় নেমে শুরুতে কিছুটা বিপদেই পড়েছিল শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ও দানুস্কা গুনাতিলাকা ফিরেছিলেন শূন্য রানে। তবে উদ্বোধনী ব্যাটার পাথুম নিশাঙ্কার অপরাজিত ৪৮ বলে ৫৫ রানের ইনিংসে সহজ জয় পায় তারা। এছাড়া ১৯ বলে ২৪ রান আসে ভানুকা রাজাপক্ষের ব্যাট থেকে, ১৬ বলে ২১ রান করেন দাসুন শানাকা।  

এর আগে একাদশে দুই পরিবর্তন নিয়ে নামে শ্রীলঙ্কা। আসালাঙ্কার জায়গায় আসেন ধনঞ্জয়া ডি সিলভা এবং আসিথা ফার্নান্দোর জায়গায় অভিষেক হলো প্রমোদ মাধুশানের। অন্যদিকে পাকিস্তানের একাদশেও আসে দুই পরিবর্তন। বিশ্রামে রাখা হয় শাদাব খান ও নাসিম শাহকে। তাদের জায়গায় এসেছেন উসমান কাদির ও হাসান আলী।

শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি পাকিস্তান। ১৪ বলে ১৪ রান করে নবাগত লঙ্কান পেসার প্রমোদ মধুশানের শিকার হয়ে ফিরেছেন ওপেনার ও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তবে ফখর জামানকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালান বাবর আজম। কিন্তু তাদের ব্যাটও সেভাবে কথা বলেনি।  

ফখর ১৮ বলে মাত্র ১৩ রান করে চামিকা করুণারত্নের বলে ক্যাচ দিয়ে ফেরেন। পাকিস্তানের সংগ্রহ তখন ৬৩। আর ৫ রান যোগ হতেই বিদায় নেন সেট ব্যাটার বাবর। লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে ফেরার আগে পাকিস্তানি অধিনায়ক ২৯ বলের মোকাবিলায় করেন ৩০ রান। এরপর বলার মতো রান পেয়েছেন কেবল মোহাম্মদ নেওয়াজ। তার ১৮ বলে ২৬ রানের ইনিংস থামে রান আউটের শিকার হলে।  

বল হাতে শ্রীলঙ্কার হাসারাঙ্গা ৩টি, মাহিশ থিকসানা ও প্রমোদ ২টি করে এবং ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন ধনঞ্জয়া ডি সিলভা ও করুণারত্নে।  

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com