1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন

নতুন কমিটি পেলো সম্মিলিত সাংস্কৃতিক জোট

  • Update Time : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৫ Time View

বিনোদন ডেস্কঃ

দীর্ঘ প্রায় ৮ বছর পর অনুষ্ঠিত হলো সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সম্মেলন। এতে সভাপতি গোলাম কুদ্দুছ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আহকাম উল্লাহ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলন শেষে হওয়া জাতীয় কাউন্সিলে নতুন এই নেতৃত্ব বাছাই করা হয়েছে। এদিন সংগঠনটির ১০১ সদস্যের নির্বাহী কমিটি গঠন করা হয়।

 

‘সংস্কৃতির শক্তিতে জেগে উঠো বাংলাদেশ’ স্লোগান নিয়ে সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সম্মেলন শুরু হয়। এটি উদ্বোধন করেন দেশবরেণ্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন।

 

দুই বছর পর পর এই সম্মেলন হওয়ার কথা থাকলেও নানা কারণে তা পিছিয়ে ৮ বছর পর অনুষ্ঠিত হলো। এর আগে সবশেষ সম্মেলন হয়েছিল ২০১৪ সালে।

এবারের সম্মেলনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আগের সভাপতি গোলাম কুদ্দুছ তার পদে বহাল রয়েছেন। তবে হাসান আরিফের মৃত্যুতে সাধারণ সম্পাদক হিসেবে আহকাম উল্লাহ নির্বাচিত হয়েছেন। তিনি এতদিন সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুছ। আলোচনায় অংশ নেন সংস্কৃতিজন রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর, মামুনুর রশিদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ, সারা যাকের এবং রেজওয়ানা চৌধুরী বন্যা এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ড. মুহাম্মদ সামাদ ও সদ্য সাবেক সদস্য সচিব মো. আহকাম উল্লাহ্।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com