1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়ে যা বললেন বাবর আজম

  • Update Time : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৯ Time View

স্পোর্টস ডেস্কঃ

এশিয়া কাপে শ্বাসরুদ্ধকর ম্যাচ শেষে এক উইকেটের জয় পেল পাকিস্তান। আফগানদের হারে বিদায়ঘণ্টা বেজে গেল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতেরও। আগামী শনিবার ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলংকা।

জয়ের পর পাক অধিনায়ক বাবর আজম বলেন, সত্যি বলতে, শেষ মুহূর্তে ড্রেসিংরুমে বেশ উত্তেজনাপূর্ণ পরিবেশ ছিল। আমরা গত কয়েকটি ম্যাচের মতো পার্টনারশিপ গড়ে তুলতে পারিনি, কিন্তু নাসিম যেভাবে শেষ করেছেন, তা সবাই দেখেছেন। 

তিনি বলেন, রশিদ, মুজিব এবং নবী সেরাদের একজন। তাই তাদের সঙ্গে সুযোগ নেওয়া দরকার ছিল। কিন্তু মূল পরিকল্পনা ছিল এটাকে গভীরভাবে নিয়ে যাওয়া। আমরা যেভাবে বোলিং শুরু করেছি, ভালো করেছি। বোলারদের কৃতিত্ব। 

পাক অধিনায়ক আরও বলেন, শেষ ওভার আমি ড্রেসিংরুমে ছিলাম। ওই সময় মনে মনে ভাবলাম- এটা ক্রিকেট, আর আমি নাসিমকে এমনভাবে ব্যাট করতে দেখেছি, তাতে আমার একটু বিশ্বাস ছিল। এটি আমাকে শারজাতে জাভেদ মিয়াঁদাদের ছক্কার কথা মনে করিয়ে দেয়। 

পরের ম্যাচটি হবে একটি নতুন খেলা উল্লেখ করে বাবর আজম বলেন, ভুলের পুনরাবৃত্তি না করে আমাদের গতি যেভাবে চলছে, তা চালিয়ে যেতে চাই। 

সুপার ফোরের ম্যাচে বুধবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ ওভারে টানা ২ ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে অবিশ্বাস্য এক জয় এনে দেন লোয়ার অর্ডারের ব্যাটার নাসিম শাহ। এতে এশিয়া কাপ টি-টোয়েন্টি থেকে ছিটকে পড়ল ভারত ও আফগানিস্তান। 

এদিন টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান করে আফগানিস্তান। 

টার্গেট তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখেই ১ উইকেটের জয় নিশ্চিত করে পাকিস্তান। পাকিস্তানের এই জয়ে বিদায় নিশ্চিত হয়ে গেল ভারতের। 

এদিন আগে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে আফগানরা। ৩.২ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৩৫ রান। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে আফগানরা। 

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১২৯ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। দলের হয়ে ৩৭ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন ইবরাহিম জাদরান। 

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই আউট হন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এশিয়া কাপ শুরুর আগে দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা ব্যাটসম্যান এশিয়া কাপে এসে সুপার ফ্লপ। এশিয়া কাপে চার ম্যাচে যথাক্রমে ১০, ৯, ১৪ ও ০ রানে ফেরেন তিনি। 

বাবর আজম আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। হাতে ছিল মাত্র এক উইকেট।

উইকেটে ছিলেন দুই পেসার নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। স্টাইকে থাকা নাসিম শাহ ফজল হক ফারুকির করা ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে পরপর ছক্বা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনাল ম্যাচটি আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com