1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

যে রেকর্ডে হলান্ডের ধারেকাছেও নেই মেসি-রোনালদো

  • Update Time : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২১ Time View

স্পোর্টস ডেস্কঃ

বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে গিয়ে আগের ফর্ম থাকবে কি না; আর্লিং হলান্ডকে ঘিরে এমন প্রশ্ন উঁকি দিচ্ছিল মৌসুমের শুরু থেকেই। কিন্তু নরওয়েজিয়ান ফরোয়ার্ড সব শঙ্কা ভুল প্রমাণ করে পেপ গার্দিওলার অধীনে ঠিকই আলো ছড়াচ্ছেন।

 

এই গ্রীষ্মে জার্মান জায়ান্টদের ছেড়ে ৫১ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে সিটিজেনদের দলে যোগ দেন হলান্ড। যা এরইমধ্যে সিটির ইতিহাসে সবচেয়ে সেরা ট্রান্সফার হিসেবে দেখা হচ্ছে।

ইংল্যান্ডের মাটিতে পা রাখার পর থেকেই ‘গোলমেশিন’ তার আসল রূপ দেখাতে শুরু করেছেন। এমনকি সিটির জার্সিতে চ্যাম্পিয়নস লিগে অভিষেকেই জোড়া গোল করেছেন তিনি।

সেভিয়ার বিপক্ষে এই জোড়া গোলসহ চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৭ ম্যাচে তার গোলসংখ্যা ১২টি!

হলান্ডের গোল করার ক্ষমতা এতোই বেশি যে, মাত্র ২১ বছর বয়সেই ফুটবলের ইতিহাসের কিংবদন্তিদের সঙ্গে উচ্চারিত হচ্ছে তার নাম। সাবেক ডর্টমুন্ড তারকা যে বড় মঞ্চের তারকা তা বারবার প্রমাণ করে চলেছেন তিনি। সেভিয়ার বিপক্ষে জোড়া গোল তার চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারের ২৫তম গোল। মাত্র ২০ ম্যাচেই এত গোলের মালিক হয়ে গেছেন তিনি। এর আগে এমন কীর্তি আর কারো নেই। এমনকি ইউরোপ সেরার লড়াইয়ের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোও পারেননি এমন কিছু করে দেখাতে।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার প্রতিযোগিতায় নিজেদের প্রথম ২০ ম্যাচে মেসি ও রোনালদোর পরিসংখ্যান নিতান্তই সাধারণ। ম্যানচেস্টার ইউনাইটেডের আইকন রোনালদো চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারের ওই পর্যায়ে কোনো গোলই করতে পারেননি। তবে পরবর্তীতে রিয়াল মাদ্রিদের জার্সিতে অবশ্য গোলের বন্যা বইয়ে দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিকও তিনি।

রোনালদোর তুলনায় চ্যাম্পিয়নস লিগে মেসির শুরুটা অবশ্য ভালোই ছিল। এই টুর্নামেন্ট নিজের প্রথম ২০ ম্যাচে ৮ গোল করেছিলেন বার্সেলোনার কিংবদন্তি ও বর্তমান পিএসজি ফরোয়ার্ড। আবার সাবেক বায়ার্ন মিউনিখ ও বর্তমান বার্সা স্ট্রাইকার রবার্ট নেভানডফস্কি অবশ্য সমান ম্যাচ খেলে ওই সময় ১১ গোল করেছিলেন। অন্যদিকে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা করেছিলেন ১২ গোল। বয়সের সঙ্গে সঙ্গে ফরাসি স্ট্রাইকারের পারফরম্যান্স উজ্জ্বল হলেও, তার শুরু দেখেই বোঝা যায়, তিনি আগে থেকে স্পেশাল ছিলেন। কিন্তু হলান্ড সবাইকেই পেছনে ফেলে ছুটছেন দুরন্ত গতিতে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com