1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে জেলা ছাত্রদলের সাবেক সভাপতি গ্রেফতার

  • Update Time : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮ Time View

অনলাইন ডেস্কঃ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জাকির খানকে বিদেশি পিস্তলসহ গ্রেফতারে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (৩ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার একেএম মুনিরুল আলম।

  পরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানাবেন তারা।

জাকির খান এক সময়ে ছিলেন ছাত্রদলের নায়ক।

পরবর্তীতে বিএনপির রাজনীতিতে জড়ানোর পরই ক্রমশ খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হন। দীর্ঘ প্রায় দেড় যুগে দেশের বাইরে অবস্থান করার পর দেশে ফিরে আসেন।

জানা যায়, শহরের দেওভোগ এলাকার শীর্ষ সন্ত্রাসী দয়াল মাসুদকে শহরের সোনার বাংলা মার্কেটের পেছনে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুধর্ষ হিসেবে শহরে পরিচিত হয়ে উঠেন জাকির খান। ১৯৯৬ সালে বিএনপি সরকারের শেষ দিকে তিনি শহরের খাজা সুপার মার্কেটে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রাপ্ত হয়ে জেলে যান। একই বছরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার ৭ মাসের মাথায় কাশীপুর বাংলা বাজার এলাকায় এক ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগে দায়েরকৃত মামলায় দ্বিতীয় দফায় তাকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

১৯৯৯ সালে স্বল্প সময়ের জন্য জেল থেকে বের হয়ে জাকির খান জেলা ছাত্রদলের সভাপতি হন। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পরও প্রায় ৫ মাস জেলে ছিলেন তিনি। ওই বছরের ৯ সেপ্টেম্বর শহরের ডিআইটিতে তাকে সংবর্ধনা দেওয়া হয় যেখানে জনতার ঢল নামে।

সর্বশেষ ২০০৩ সালের ১৮ ফেব্রুয়ারি তৎকালীন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিআরটিসির তৎকালীন চেয়ারম্যান তৈমুর আলম খন্দকারের ছোট ভাই ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার আততায়ীর গুলিতে নিহত হন। এ ব্যাপারে জাকির খানকে আসামি করে মামলা করেন তৈমুর আলম খন্দকার। এরপর জাকির খান নারায়ণগঞ্জ ছেড়ে পাড়ি জমান থাইল্যান্ডে। পরে আবার গোপনে দেশে ফিরে আসেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com