1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৯ অপরাহ্ন

কলম্বিয়ায় ‘বিস্ফোরক হামলায়’ ৮ পুলিশ কর্মকর্তা নিহত

  • Update Time : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯ Time View

আন্তর্জাতিক ডেস্কঃ

পশ্চিম কলম্বিয়ায় বিস্ফোরক হামলায় আট পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। ঘটনাটিকে প্রায় ৬০ বছরের সংঘাতের অবসানের প্রতিশ্রুতি দিয়ে দায়িত্ব নেওয়ার পর থেকে নিরাপত্তা বাহিনীর উপর সবচেয়ে মারাত্মক হামলা বলে মন্তব্য করেছেন কলম্বিয়ান প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো।

কলম্বিয়ান পুলিশের ভাষ্য, শুক্রবার (২ সেপ্টেম্বর) সান লুইস অঞ্চলে ওই ৮ কর্মকর্তা একটি গাড়ি চড়ে যাচ্ছিলেন। এ সময় বিস্ফোরক হামলাটি হয়।

এক টুইট বার্তায় ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো। তিনি বলেন, আমি সান লুইসে বিস্ফোরক হামলায় নিহত পুলিশ কর্মকর্তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি।

অত্যন্ত ন্যক্কারজনক একটি ঘটনা ঘটানো হয়েছে, যার তীব্র নিন্দা প্রকাশ করছি। ঘটনাটি সম্পূর্ণ শান্তি ভঙ্গের একটি সুস্পষ্ট নাশকতা। তদন্তের জন্য আমি কর্তৃপক্ষকে ঘটনাস্থলে যেতে বলেছি।

এম-১৯ বিদ্রোহী আন্দোলনের একজন সাবেক সদস্য ছিলেন গুস্তাভো পেট্রো। ন্যাশনাল লিবারেশন আর্মি (ইএলএন) বিদ্রোহীদের আলোচনার মাধ্যমে কলম্বিয়ায় শান্তি প্রতিষ্ঠার জন্য গত আগস্টে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন তিনি। প্রথম বামপন্থি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়া ও তার সরকার গঠনের এক মাস পূর্ণ না হতেই ভয়াবহ হামলার ঘটনাটি ঘটলো।

শুক্রবারের হামলার ঘটনায় পেট্রো কারও নাম উল্লেখ করেননি। তবে, তার নিরাপত্তা সূত্রের খবর, সাবেক বিপ্লবী সশস্ত্র বাহিনীর (এফএআরসি) বিদ্রোহী আন্দোলনের তথাকথিত ভিন্নমতাবলম্বীরা এই এলাকায় কাজ করে। তাদের কেউ হামলার ঘটনার সঙ্গে সম্পৃক্ত।

১৯৮৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কলম্বিয়ার সরকার, বামপন্থি গেরিলা, ডানপন্থী আধা-সামরিক বাহিনী এবং মাদক চোরাচালানি চক্রের মধ্যে সংঘাতে অন্তত সাড়ে চার লাখ মানুষের প্রাণহানি হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে আল জাজিরার খবরে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com