1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন

আ.লীগ-বিএনপির সমাবেশ, ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি

  • Update Time : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১২ Time View

অনলাইন ডেস্কঃ

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় আওয়ামী লীগ ও বিএনপি একই সময়ে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 

মঙ্গলবার রুহিয়া পূর্ব ও পশ্চিম চৌরাস্তাসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। 

সোমবার এ আদেশ জারি করেন ভারপ্রাপ্ত সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহরিয়ার রহমান।

ইউএনও বলেন, ‘রুহিয়া থানা এলাকায় একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি কর্মসূচি পালনে অনড় অবস্থানে রয়েছে। উভয় দলের কর্মসূচি অব্যাহত থাকলে রুহিয়া এলাকার বিভিন্ন মোড়ে যান চলাচলে বিঘ্নসহ গাড়ি ভাঙচুর, ব্যক্তিগত ও সরকারি সম্পত্তির ক্ষতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। তাই পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে রুহিয়া এলাকার পূর্ব চৌরাস্তা, পশ্চিম চৌরাস্তা ও ঠাকুরগাঁও -আটোয়ারী মাইক্রোবাস স্ট্যান্ডসহ আশপাশের এলাকায় মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।’ 

তিনি বলেন, ‘এ সময়ে এসব এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিটিং-মিছিল, লোকসমাগম, চার বা ততধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে রুহিয়ায় বিকাল ৩টায় মিছিল ও প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়। কিন্তু সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন আয়োজন করা হয় জেলা বিএনপির কার্যালয়ে। 

অপরদিকে রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ১৫ আপস্ট ও ২১ আগস্ট এর হত্যা কাণ্ডের প্রতিবাদে এক সমাবেশ আয়োজন করা হয়। 

রুহিয়া থানা ওসি সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com