1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৩ অপরাহ্ন

বরিশালে ভোক্তা অধিকারের অভিযান ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

  • Update Time : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ২৩ Time View

নিজস্ব প্রতিবেদকঃ

বরিশাল ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের অভিযান ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আজ শুক্রবার(২৬ আগস্ট) সকালে বরিশাল নগরীর চৌমাথা বাজার এলাকায় পরিচালিত বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৯ হাজার টাকা জরিমানা করা হয়।

মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকা, অস্বাস্হ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, খাদ্য পণ্য তৈরিতে ক্ষতিকারক হাইড্রোজ মিশানো, মুল্য তালিকা প্রদর্শন না করা এবং অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রয় করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় এ জরিমানা করা হয়।

যেসব প্রতিষ্ঠানে জরিমানা করা হয় সেগুলো হলো মুসিলম সুইটস ৮হাজার, অর্পিতা গৌরনদী মিষ্টান্ন ভান্ডার ৪০ হাজার, ভাই ভাই স্টোর ৫ হাজার, শরীেফর সবিজর দোকান ৩ হাজার এবং কালামের মুরগীর দোকান ৩ হাজার টাকা।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃশাহ্ শোয়াইব মিয়া।

অভিযান চলাকালে খাবার হোটেল, মুদি দোকান, মিষ্টির দোকান, ফলের দোকান, মুরগীর দোকান, ডিমের দোকান এবং কাঁচা বাজারসহ বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম এবং ক্যাব সদস্য জনাব জাহাঙ্গীর মোল্লা। অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com