1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৩ অপরাহ্ন

ফ্রান্স দূতাবাসে জাতির পিতার শাহাদতবার্ষিকী পালন

  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ৪৬ Time View

আন্তর্জাতিক ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে সোমবার বাংলাদেশ দূতাবাস ফ্রান্স নানান কর্মসূচির আয়োজন করে।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর দূরদর্শী, দৃঢ় ও আপসহীন নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা ও মুক্তি অর্জন করেছে। একটি গর্বিত জাতি হিসেবে স্বতন্ত্র পরিচয়ে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর যে দুর্লভ সম্মান বাঙালি পেয়েছে, তার জন্য সমগ্র জাতি বঙ্গবন্ধুর প্রতি চিরকৃতজ্ঞ চিরঋণী। তিনি বলেন, এ হত্যাকাণ্ড শুধু বাঙালি জাতির নয়, সমগ্র পৃথিবীর জন্য এক কলঙ্কজনক অধ্যায়। ঘাতকদের উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্রকাঠামো ভেঙে আমাদের কষ্টার্জিত স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করা।

সকালে রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় পতাকা অর্ধনমিত করে দিনের কর্মসূচি শুরু করেন। এরপর রাষ্ট্রদূত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পবিত্র কুরআন তেলাওয়াত এবং অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ শেষে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যসহ ১৫ আগস্ট অভিশপ্ত দিনে শাহাদতবরণকারী সবার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত এবং তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করা হয়।

শোক দিবসের অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বাংলাদেশি কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com