1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন

বরিশালে বিদ্যালয়ে শ্রেণিকক্ষ সংকট: পড়াশোনা চলছে বারান্দায়

  • Update Time : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৩৮ Time View

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নের দক্ষিণ সাদিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষ সংকটে বারান্দায় ক্লাস করছে শিক্ষার্থীরা।

জানা যায়, নদীভাঙনের জন্য বিদ্যালয় ভবনটি নিলামে বিক্রয়ের পর নতুন জায়গায় বিদ্যালয় স্থানান্তর করে টিন দিয়ে কয়েকটি কক্ষ তৈরি করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

এতে কোনোমতে ক্লাস চালানো হচ্ছে। তবে কক্ষের অভাবে শিক্ষার্থীদের বারান্দার ক্লাস নিতে হচ্ছে। তাও দুই শিফটে ক্লাস নিতে হয়। এ ছাড়া দরজা-জানালা না থাকায় রাতে কুকুরসহ বন্যপ্রাণী ঘুমায়। এরা মলমূত্র শ্রেণিকক্ষেই করে থাকে। দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েন শিক্ষার্থীরা।

নাদিয়া আক্তার নামের তৃতীয় শ্রেণির এক ছাত্রী জানায়, আগের ভবনটি অনেক সুন্দর ছিল। ওটা বিক্রয়ের পর টিনশেডের ঘরে পড়াশোনা করছি। একটু বৃষ্টি হলেই কাদাপানিতে তলিয়ে যায় ক্লাসরুম। আশপাশে ময়লা-আবর্জনা পড়া থাকে সবসময়ই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী কবিরুল জানান, শ্রেণিকক্ষ সংকট ছাড়াও শিক্ষক ছাত্রছাত্রীদের জন্য নেই কোনো শৌচাগার। বর্তমান অবস্থায় বিদ্যালয়টি টিকিয়ে রাখতে খুবই দ্রুত একটি নতুন ভবন নির্মাণ করা জরুরি হয়ে পড়েছে।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল বলেন, বিষয়টি আমার নজরে ছিল না। এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে দ্রুত নতুন ভবন নির্মাণের চেষ্টা করব।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com