1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৮ অপরাহ্ন

কুমিল্লায় তেল মাপে কম দেওয়ায় দেড় লাখ টাকা জরিমানা

  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৫৫ Time View

জেলা প্রতিনিধি, কুমিল্লাঃ
কুমিল্লায় ওজনে কারচুপি করায় দুই ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার তদারকি টিম।
আজ রবিবার কুমিল্লা বিএসটিআই অফিসের সহায়তায় বিভিন্ন এলাকায় ১২ টি ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলার পদুয়ার বাজার, আলেখারচর ও কালাকচুয়া বিশ্বরোড এলাকার ফিলিং স্টেশনগুলোতে সঠিক পরিমাপে তেল বিক্রি করা হচ্ছে কিনা তা যাচাই করা হয়। অভিযানে অনিয়ম খুঁজে পাওয়ায় রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশন এবং ইস্ট জোন ফিলিং স্টেশন লি. কে জরিমানা করা হয়।

প্রতি ১০০ লিটারে ৬ লিটার কম!
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম জানান-অভিযানে ১২টি ফিলিং স্টেশনের ওজন পরিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাপে জ্বালানি সরবরাহ করা হচ্ছে কিনা যাচাই করা হয়। এ সময় পরিমাপে কারচূপি করায় এবং পরিমাপক যন্ত্রে কারচূপি করায় সুরাতলী পদুয়ার বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশন (প্রা.) কে ১ লক্ষ টাকা এবং পরিমাপে কারচূপি করায় কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশন লি. কে ৫০ হাজার টাকাসহ দুই প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মোট ১২টি ফিলিং স্টেশনের ৩০টি পরিমাপক যন্ত্র যাচাই করা হয়।
তিনি আরও জানান, রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশনে পরিমাপক যন্ত্র যাচাই করতে গিয়ে দেখা গেছে তারা প্রতি ১০০ লিটারে প্রায় সাড়ে ৬ লিটার করে কম দিচ্ছিলো। ফলে তাদেরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
বেলা ১১টা থেকে আড়াইটা পর্যন্ত সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে পরিমাপক ইন্সট্রুমেন্টসহ বিএসটিআই কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com