1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : editor : Barisalerkhobor
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:১৬ পূর্বাহ্ন

করোনাঃ বিশ্বজুড়ে কমেছে মৃত্যু ও সংক্রমণ

  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৩৭ Time View

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩৫ হাজার ৫১৬ জন। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৫৮ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ৪৩১ জন। এসময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ কোটি ৯৭ লাখ ৩৫ হাজার ২৭৫ জন। রবিবার (৭ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। এর আগে, শনিবার ১ হাজার ৯৪৪ জনের মৃত্যু এবং ৭ লাখ ৯৭ হাজার ৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২ লাখ ৩৬ হাজার ৮০৯ জন আক্রান্ত হয়েছে জাপানে। মৃত্যুর শীর্ষে ব্রাজিল। দেশটিতে নতুন করে ২১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৫২৯ জন এবং মারা গেছে ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১০ জন এবং মারা গেছে ৪৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com